Amazon sacks employee: বারবার বাথরুমে যাওয়ার জের! মহিলা কর্মীকে বরখাস্ত করল Amazon

শুধুমাত্র বাথরুমে যাওয়ার কারণে চাকরি থেকে বরখাস্ত হতে হল এক মহিলাকে।

Updated By: Aug 25, 2021, 08:24 AM IST
Amazon sacks employee: বারবার বাথরুমে যাওয়ার জের! মহিলা কর্মীকে বরখাস্ত করল Amazon

নিজস্ব প্রতিবেদন: এরকম অদ্ভুত ঘটনা আগে বোধহয় কেউ দেখিনি। শুধুমাত্র বাথরুমে যাওয়ার কারণে চাকরি থেকে বরখাস্ত হতে হল এক মহিলাকে। Amazon-এর মতো বড় ই-কর্মাস কোম্পানিতেই ঘটেছে এমন অকল্পনীয় ঘটনা। বরাবরই কর্মক্ষেত্রে কঠোরভাবে নিয়ম প্রয়োগ করার জন্য পরিচিত আমাজন। তাদের ডিসিপ্লিনারি অ্যাকশনও কঠিন। আর এই কঠোর সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতাই জেফ বেজোস ও তাঁর কোম্পানির সাফল্যের অন্যতম কারণ। 

জানা গিয়েছে, মহিলা কর্মচারি অনেকবার বাথরুমে যাওয়ার জন্য বিরতি নিয়েছিলেন এবং এই কারণেই আমাজন তাঁকে কাজ থেকে সরিয়ে দিল। যদিও অন্য়ায়ভাবে তাঁর চাকরি কেড়ে নেওয়ার অভিযোগে মামলা করেছেন ওই মহিলা। অভিযোগকারী বলেন যে তিনি  irritable bowel syndrome ভুগছিলেন এবং তাই তাকে সারা দিন বেশ কয়েকবার বাথরুমে ছুটে যেতে হয়েছিল। যা কখনও কখনও দিনে ৬ বার।

যাইহোক, উপরে উল্লিখিত কারণটি অ্যামাজনের কঠোর কর্তাদের সামনে ভালভাবে কাজ করেনি কারণ তারা প্রথমে তাকে বিশ্বাস করেনি এবং পরে তার চিকিৎসার অবস্থা নির্দেশ করে একজন ডাক্তারের কাছে একটি সার্টিফিকেট চেয়েছিল।

আরও পড়ুন, Malicious Apps: রোজগারের নামে ফোনে ভাইরাস ! Play Store থেকে আটটি অ্যাপ সরাল Google

মারিয়া জেনাইট অলিভেরো নামে সেই মহিলা, যিনি অ্যামাজন গোডাউনে কাজ করতেন তিনি বেশ কয়েকবার বলার পরও সার্টিফিকেটটি দেখাতে দেরি করছিলেন। তারপরই, তাঁকে কোনও ব্যাখ্যা ছাড়াই তাৎক্ষণিকভাবে বরখাস্ত করা হয়।

অ্যামাজন সার্টিফিকেট পাওয়ার জন্য ৫ দিনের সময়সীমা দিয়েছিল কিন্তু তিনি নির্দিষ্ট সময়ের মধ্যে একটিও পেতে পারেননি। ফলে তাকে বরখাস্ত করা হয়।

শেষ পর্যন্ত মহিলাটি তার অবস্থাকে অক্ষমতা এবং বৈষম্যের জন্য আমাজনের বিরুদ্ধে মামলা করেছে। আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে এবং তিনি অন্যায়ভাবে বরখাস্তের জন্য 75,000 ডলারের ক্ষতি চান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.