সব আই ফোনের সময় প্রাথমিকভাবে ৯টা ৪১ কেন থাকে?

অ্যাপেল আইফোন৬-এর যে কোনও বিজ্ঞাপনই দেখুন না কেন, সবসময়ই সেখানে দেখবেন সময় হিসেবে দেখানো হচ্ছে ৯:৪১ । এর পিছনের আসল কারণ জানালেন কোম্পানির কর্তারা।

Updated By: Mar 8, 2016, 05:16 PM IST
সব আই ফোনের সময় প্রাথমিকভাবে ৯টা ৪১ কেন থাকে?

ওয়েব ডেস্ক: অ্যাপেল আইফোন৬-এর যে কোনও বিজ্ঞাপনই দেখুন না কেন, সবসময়ই সেখানে দেখবেন সময় হিসেবে দেখানো হচ্ছে ৯:৪১ । এর পিছনের আসল কারণ জানালেন কোম্পানির কর্তারা।

এটা কিন্তু কোনও কো-ইন্সিডেন্স নয়। এমন ঘটনা সত্যি। যখন প্রথম আইফোনের আত্মপ্রকাশের কথা ঘোষণা করে কোম্পানি, তখন তারা চেয়েছিল যাতে ঘোষণার সময়টা সবার মোবাইলে দেখায়।

প্রসঙ্গত, অ্যাপেলের সফটওয়্যার ইঞ্জিনিয়ার স্কট ফরস্টল জানিয়েছেন, তাঁরা প্রোডাক্টের ডিজাইনটাই এমনভাবে করেছিলেন যাতে ঘোষণার সঙ্গে সঙ্গে মোবাইলে সময়টা দেখায়। বড় পর্দায় যখন ঘোষণা করা হবে, সেই সময়ে তাঁরা চেয়েছিলেন, যেন দর্শকদের মোবাইলেও সেই সময়টাই দেখায় যেটা পর্দার মোবাইলে দেখানো হচ্ছে। কিন্তু সেটা যে একেবারে নির্ভুলভাবে দেখাবে তা তাঁরাও ভাবতে পারেননি। কারণ, অ্যানাউন্স করতে একটা সময় লাগার কথা ছিল। তবে একেবারে কোনও একটা সময়ের মধ্যে তো আর কোনও প্রেজেন্টেশন শেষ করা যায় না, তাই তাঁদেরও ধারণা ছিল, ঠিক করে দেওয়া সময়ের কাছাকাছি থাকবে দর্শকদের মোবাইলের সময়। কিন্তু সেটা যে অবিকল এক হয়ে যাবে তা ভাবতেও পারেননি কোম্পানির কর্তারাও।

এরকম একটা ঘটনার জন্যই অ্যাপেলের সব ফোনের বিজ্ঞাপনে সময়টা ৯:৪১ দেওয়া থাকে।

 

.