গ্রুপ কলিং এ বার আরও সহজ হল WhatsApp-এ

WhatsApp-এর নতুন ভার্সান আপডেট করলেই মিলবে এই বিশেষ সুবিধা।

Updated By: Dec 11, 2018, 10:21 PM IST
গ্রুপ কলিং এ বার আরও সহজ হল WhatsApp-এ
--প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: বর্তমানে ভারতে ২০ কোটির বেশি গ্রাহক প্রতিদিন WhatsApp ব্যবহার করেন। মাস খানেক আগেই WhatsApp-এ চালু হয়েছে গ্রুপ ভিডিও কলিংয়ের ফিচার। এ বার আরও নতুন অপশন আনতে চলেছে সংস্থা। এ বার মাত্র একটি বাটন ক্লিক করে গ্রুপ কল করা যাবে। এরই সঙ্গে একাধিক ভয়েস মেসেজ প্লে করার ফিচারও যুক্ত করা হয়েছে। WhatsApp-এর নতুন ভার্সান আপডেট করলেই মিলবে এই বিশেষ সুবিধা।

এই আপডেট করালে WhatsApp ইউজাররা নতুন ‘চ্যাট উইন্ডো’র মধ্যে গ্রুপের নামের পাশে একটি ‘কল বাটন’ দেখতে পাবেন। এই গ্রুপ কল বাটনে ট্যাপ করলেই খুলে যাবে একটি তালিকা। এই তালিকায় গ্রুপের সব সদস্যকে দেখা যাবে। এই তালিকা থেকে যাদের গ্রুপ কলে নিতে চান তাঁদের সিলেক্ট করে কল বাটনে ট্যাপ করলেই গ্রুপ কল চালু হয়ে যাবে। তবে গ্রুপে সে সব সদস্যদের নম্বর ফোনে সেভ করা রয়েছে, শুধুমাত্র সেই সদস্যদের মধ্যে সর্বোচ্চ তিন জনকে বেছে নেওয়া যাবে। কারণ, একটি গ্রুপ কলে তিনজনের বেশি গ্রাহককে নেওয়া যাবে না।

আপাতত শুধুমাত্র iOS গ্রাহকরা এই ফিচার ব্যবহার করতে পারবেন। iOS ৮.০ বা তার বেশি ভার্সানে WhatsApp-এর নতুন এই সুবিধা পাওয়া যাবে। আশা করা হচ্ছে, আর কিছু দিনের মধ্যেই Android ব্যবহারকারীদের জন্যেও এই নতুন WhatsApp ফিচার এসে যাবে।

.