এই মুহূর্তে পৃথিবীর তামাম ব্রেকিং নিউজের বিশ্বস্ততম সূত্র টুইটার

জানতে চান এই মুহূর্তে পৃথিবীর কোন প্রান্তে কী হচ্ছে? জানতে চান আজকি তাজা খবর? কিন্তু এক সঙ্গে গাদা গাদা নিউজ ওয়েব সাইটের দাপটে বুঝতে পারছেন না কোনটায় গিয়ে ঢুঁ মারবেন? চোখ বন্ধ করে ঢুঁ মারুন টুইটারে। সমীক্ষা বলছে এই মুহূর্তে দুনিয়ার ব্রেকিং নিউজ জানার বিশ্বস্ততম মাধ্যম এই মাইক্রোব্লগিং সাইটই। 

Updated By: Sep 4, 2015, 07:16 PM IST
 এই মুহূর্তে পৃথিবীর তামাম ব্রেকিং নিউজের বিশ্বস্ততম সূত্র টুইটার

ওয়েব ডেস্ক: জানতে চান এই মুহূর্তে পৃথিবীর কোন প্রান্তে কী হচ্ছে? জানতে চান আজকি তাজা খবর? কিন্তু এক সঙ্গে গাদা গাদা নিউজ ওয়েব সাইটের দাপটে বুঝতে পারছেন না কোনটায় গিয়ে ঢুঁ মারবেন? চোখ বন্ধ করে ঢুঁ মারুন টুইটারে। সমীক্ষা বলছে এই মুহূর্তে দুনিয়ার ব্রেকিং নিউজ জানার বিশ্বস্ততম মাধ্যম এই মাইক্রোব্লগিং সাইটই। 

৫,০০০ মার্কিনি সোশ্যাল মিডিয়া ইউসারদের মধ্যে সমীক্ষা করে দেখা গেছে ৮৬% (প্রতি ১০ জনে প্রায় ৯জন) জানিয়েছেন খবর সংগ্রহ করার জন্য তাঁরা টুইটারের শরণাপন্ন হন। ৭৪% জানিয়েছেন রোজকার খবর জানতে এখন তাদের অবলম্বন টুইটারই। রিসার্চ ফার্ম ডিবিফাইভ-এর মাধ্যমে টুইটার ও আমেরিকান প্রেস ইন্সটিটিউট এক যোগে এই সমীক্ষা চালিয়েছে। 

শুধু তাই নয় এই সমীক্ষায় জানা গেছে টুইটারের ইউসাররা কিন্তু অন্যদের তুলনায় অনেক বেশি দেশ-দুনিয়ার খবর রাখেন। বিষয়টি এখন প্রায় নেশার পর্যায়ে পৌঁছে গেছে। লোকজন শুধুমাত্র সময় কাটাতেই টুইটারের ঘাঁটি গেড়ে বসে থাকেন। কোনও ব্রেকিং নিউজের সন্ধান পেলেই তাঁরা তাতে কমেন্ট করতে শুরু করেন, শেয়ার করেন, রিটুইট করেন। 

নিজের টাইমলাইন স্ক্রল করেই ব্রেকিং নিউজ পেয়ে যান ৯৪% ইউসার। যারা নিয়মিত টুইটার সার্চ করেন না তাদের মধ্যে ৫০% টুইট দেখেন। ৪৫% টিভির মাধ্যমে সংবাদ পান, ৩৩% পান বন্ধুদের মাধ্যমে, ২৭% বিভিন্ন অনলাইন নিউজ সাইট সার্চ করেন। ৮% খবরের কাগজ পড়েন। 

 

.