এলজিবিটি-প্রাইড উদযাপনে রঙিন সোশ্যাল মিডিয়া

সমকামী বিয়ে আইনসঙ্গত করার পক্ষে মার্কিন শীর্ষ আদালতের ঐতিহাসিক রায়ের পরই উদযাপনে মেতেছে প্রযুক্তি দুনিয়া ও সোশ্যাল মিডিয়া।

Updated By: Jun 29, 2015, 03:29 PM IST
এলজিবিটি-প্রাইড উদযাপনে রঙিন সোশ্যাল মিডিয়া

ওয়েব ডেস্ক: সমকামী বিয়ে আইনসঙ্গত করার পক্ষে মার্কিন শীর্ষ আদালতের ঐতিহাসিক রায়ের পরই উদযাপনে মেতেছে প্রযুক্তি দুনিয়া ও সোশ্যাল মিডিয়া।

ফেসবুক, গুগল, অ্যাপলের এলজিবিটি প্রাইড(LGBT Pride) উদযাপনে এখন রঙিন সোশ্যাল মিডিয়া।

ফেসবুক-

এলজিবিটি প্রাইড উদযাপনে ফেসবুক নিয়ে এসেছে রেনবো ফিল্টার। এর সাহায্যে প্রথম সুপারইমপোজড প্রোফাইল ফটো তৈরি করে মার্ক জুকরবার্গ স্বয়ং। ফেসবুকে এখন ভাইরাল রেনবো ফিল্টার সুপারইমপোজড প্রোফাইল ফটো। facebook.com/celebratepride-এ গিয়ে আপনিও বানাতে পারেন নিজের সুপারইমপোজড প্রোফাইল ফটো।

গুগল

গুগল-গেপ্রাইড

এলজিবিটি প্রাইড উদযাপনে গুগল নিয়ে এসেছে ৫টি ইস্টার এগ। এর সঙ্গেই রয়েছে কাস্টম থিম জিমেল ইনবক্স, প্রাইড ক্যালেন্ডার ব্যানার, গুগল শিটে প্রাইডের প্রত্যেকটি অক্ষর সেখা হয়েছে আলাদা রেনবো কলমে। হ্যাংআউট এগ রাও বলছে 'হ্যাপি প্রাইড'। সেই সঙ্গেই রয়েছে অ্যানিমেশন, অ্যানিমেটেড রামধনু, কোথাও ইমোজির হাতে প্রাইড ফ্ল্যাগ, কোথাও বা চুম্বনরত দুই ইমোজি। এছাড়াও গুগল ড্রাইভে #AndPride লিখে সার্চ করলে এসে যাবে রেনবো থিম কিছু কিওয়ার্ড। গুগল প্লে নিয়ে এসেছে এলজিবিটি শিল্পীদের গল্পো, বই, সিনেমা ও গান।

অ্যাপল-এলজিবিটি

কিছুদিন আগেই নিজের গে হওয়ার কথা ঘোষনা করেছিলেন অ্যাপলেন সিইও টিম কুক। রায় ঘোষণার পর তিনি টুইট করেন, "আজ সাম্যের জয় হল। ভালবাসার জয়।"  অ্যাপল স্টোরে যোগ করা হয়েছে প্রাইড-থিমড ফিচার। তবে এই ফিচার আপাতত আইটিউনসে পাওয়া যাচ্ছে না।

.