CEO এর পাশাপাশি Microsoft এর চেয়ারম্য়ানের দায়িত্বেও Satya Nadella

নাদেলা ছাড়াও নতুন দায়িত্ব নেবেন জন থম্পসনও

Updated By: Jun 17, 2021, 02:36 PM IST
CEO এর পাশাপাশি Microsoft এর চেয়ারম্য়ানের দায়িত্বেও Satya Nadella

নিজস্ব প্রতিবেদন: মাইক্রোসফটর সিইও বা প্রধান কার্যনির্বাহীর (Microsoft CEO) সঙ্গে এবার সংস্থার চেয়ারম্যান (Chairman) হিসবেও দায়িত্ব নিলেন সত্য নাদেলা (Satya Nadella)। ২০১৪ সালে স্টিভ বলমেরের পর সংস্থার সিইও হন ভারতীয় বংশোদ্ভূত নাদেলা। দুই দশকের মধ্যে এবারই প্রথম মাইক্রোসফটের চেয়ারম্যান এবং প্রধান নির্বাহী একই ব্যক্তি হবেন। এর আগে একই সঙ্গে চেয়ারম্যান ও প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করেছিলেন বিল গেটস (Bill Gates)। পরে ২০০০ সালে প্রধান নির্বাহীর দায়িত্ব থেকে সরে আসেন তিনি। আর চেয়ারম্যান পদ থেকে ছাড়েন ২০১৪ সালে।

মাইক্রোসফট জানায়, ব্যবসা-বাণিজ্য ও সাধারণ মানুষর উপর কোভিডের অভাবনীয় প্রভাবের মাঝেই সংস্থায় কালচারাল চেঞ্জ বজায় রেখেছেন নাদেলা। তাই জন্যই নতুন দায়িত্ব দেওয়া হল তাঁকে। এক বিজ্ঞপ্তিতে সফটওয়্যার সংস্থা জানায়, 'নাদেলা নিজের তীক্ষ্ন ব্যবসায়িক বুদ্ধিকে কাজে লাগিয়ে সঠিক কৌশল নির্ধারণ করবেন ও ঝুঁকি চিহ্নিত করবেন এবং নতুন দায়িত্বে তা কীভাবে হ্রাস করা যায় সেই পন্থা বোর্ডের পর্যালোচনায় উপস্থাপন করবেন।' 

আরও পড়ুন: বাইনোমো, ভারতীয়দের বাড়িতে বসে একটি অতিরিক্ত আয় করার সুযোগ

নাদেলা ছাড়াও নতুন দায়িত্ব নেবেন জন থম্পসন (John Thompson)। সর্বসম্মতিক্রমে মাইক্রোসফটের মুখ্য স্বাধীন পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি। নাদেলার আগে ২০১২ থেকে ২০১৪ পর্যন্ত সংস্থার চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন থম্পসন।

আরও পড়ুন: কেন্দ্রের সিদ্ধান্তকে মান্যতা! অন্তর্বর্তী মুখ্য আধিকারিক নিয়োগ Twitter-এর

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.