চলতি মাসেই ৬ জিবি RAM, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা-সহ আসছে Redmi Note 9

কিছু চিনা ওয়েবসাইটে প্রকাশ্যে এসেছে Redmi Note 9-এর সম্ভাব্য স্পেসিফিকেশন...

Edited By: সুদীপ দে | Updated By: Apr 26, 2020, 07:26 PM IST
চলতি মাসেই ৬ জিবি RAM, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা-সহ আসছে Redmi Note 9

নিজস্ব প্রতিবেদন: চলতি মাসের শেষেই নতুন স্মার্টফোনের মডেল যোগ হচ্ছে Redmi Note 9 সিরিজে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সে বিষয়ে টিজার প্রকাশ করেছে চিনা সংস্থা Xiaomi। এর আগেই গত মাসে Redmi Note 9 pro এবং Redmi Note 9 pro max এসেছিল চিনের বাজারে। কিন্তু 9 সিরিজের বেস্ট সংস্করণের ফোনটি বাজারে আনেনি Xiaomi। এবার সিরিজের বেসিক ফোনটি প্রকাশ্যে আনতে পারে সংস্থা।

করোনাভাইরাস পরিস্থিতিতে বেশ কিছু স্মার্টফোনের লঞ্চ পিছিয়ে দিলেও এ বার ধীরে ধীরে সমগ্র চিনের সঙ্গেই ছন্দে ফেরার চেষ্টা করছে চিনা প্রযুক্তি-পন্য সংস্থাগুলি।

টুইটারে পোস্ট করা টিজার অনুযায়ী, আগামী ৩০ এপ্রিল সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যে আসবে Redmi Note 9। অন্যদিকে চিনে এই ফোনটি Redmi 10X নামেও আসতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

যদিও এই ফোনের ব্যাপারে এখনও কিছু প্রকাশ্যে আনেনি সংস্থা। তবে কিছু চিনা ওয়েবসাইটে প্রকাশ্যে এসেছে Redmi Note 9-এর সম্ভাব্য স্পেসিফিকেশন। সেই অনুযায়ী, এই ফোনে থাকছে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। থাকতে পারে ৬ জিবি RAM। এছাড়া এই স্মার্টফোনে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: Airtel-এর এক রিচার্জেই Hotstar VIP আর Disney প্লাসের বিনোদন বিনামূল্যে!

সংস্থার বাজেট ফোনের চলের দিকে নজর রেখে মনে করা হচ্ছে Redmi Note 9-এর দাম চিনে ১,৪৯৯ ইয়ানের আশেপাশে ঘোরাফেরা করবে। অর্থাৎ, ভারতীয় মুদ্রায় প্রায় ১৬ হাজার ২০০ টাকা।

.