হ্যাঙ্গ করবে না ফোন, ২ জিবিরও কম RAM-এ খেলা যাবে PUBG!

জেনে নিন কী ভাবে...

Edited By: সুদীপ দে | Updated By: Jul 26, 2019, 05:10 PM IST
হ্যাঙ্গ করবে না ফোন, ২ জিবিরও কম RAM-এ খেলা যাবে PUBG!

নিজস্ব প্রতিবেদন: ফোনে পাবজি খেলার সময়ে বার বার ফোন হ্যাং হয়ে যায়? কম স্পেসিফিকেশন বা পুরানো ফোনে পাবজি খেলার সময়ে অনেকেই এই সমস্যায় ভুগে থাকেন। সেই বিষয়টি মাথায় রেখেই কম স্পেসিফিকেশনের স্মার্টফোনের জন্য এল PUBG Mobile Lite। গত মাসের শেষেই কম স্পেসিফিকেশনের কম্পিউটারের জন্য PUBG Lite প্রকাশ করে Tencent Games। এ বার মোবাইল গেমারদের জন্য পাবজি মোবাইলের লাইট ভার্সান আনল সংস্থা।

Tencent Games জানায়, পাবজি মোবাইলের সঙ্গে এই লাইট ভার্সানের কোনও গেমপ্লে-এর পার্থক্য নেই। তবে, গ্রাফিক্সের ব্যবহারে কিছুটা বদল আনা হয়েছে। পাশাপাশি পাবজি মোবাইল লাইটে কেবলমাত্র ৬০টি প্লেয়ার থাকে একটি ম্যাপে। পাবজি মোবাইলের মতো ১০০টি প্লেয়ার থাকে না। দুটি গেম মোড থাকছে পাবজি মোবাইল লাইটে। ক্লাসিক ও আর্কেড। মোড-প্রতি একটি ম্যাপ। কেবলমাত্র এশিয়া ও দক্ষিণ আমেরিকার সার্ভার অপশান থাকবে এই ভার্সানে।

আরও পড়ুন: অবিশ্বাস্য দামে পাঞ্চ হোল ক্যামেরা, দুর্দান্ত ডিসপ্লে মিলছে Vivo Z1 Pro-এ

এই পরিবর্তনগুলির ফলে, কম স্পেসিফিকেশনের ফোনেও খেলা যাবে PUBG Mobile Lite। শুক্রবার থেকেই গুগল প্লে স্টোরে পাওয়া যাবে এই গেম।

শুধু তাই নয়। কম স্পেসিফিকেশনের কথা ভেবে কমানো হয়েছে ইনস্টলেশান প্যাকের সাইজও। মাত্র ৪০০ এমবি ইনস্টলেশান সাইজ পাবজি মোবাইল লাইটের। তার পাশাপাশি কম প্লেয়ারে খামতি পূরণের জন্য থাকছে এনহ্যান্সড এইম অ্যাসিস্ট, বুলেট ট্রেইল অ্যাডজাসমেন্ট, এক্টেন্ডেড কিল টাইম। তার পাশাপাশি মুভ করতে করতেই হিল করা যাবে। ম্যাপের ক্ষেত্রেও উন্নতি করা হয়েছে।

.