আপনি কী আপনার বর্তমান নম্বর রিলায়েন্স জিওতে পোর্ট করাতে চান?(লিঙ্কে ক্লিক করুন)

গতকালই ভারতের টেলিকম সংস্থায় যুগান্তকারী পদক্ষেপ এনে রিলায়েন্স ইন্ডাস্ট্রিস লিমিটেড দেশে আনল 'জিও'। দেশের মোবাইল পরিষেবা ক্ষেত্রে এই নয়া পর্ব বাকি সংস্থাগুলিতে ইতিমধ্যেই বড় ধরনের ধস নিয়ে এসেছে। নতুন এই ফোর জি প্রকল্পে রিলায়েন্স জিওর গ্রাহকদের ডমেস্টিক ভয়েস কল ফ্রি, লাগবে না রোমিং চার্জ, ডেটা ট্রান্সফারের চার্জও হবে শস্তা।

Updated By: Sep 2, 2016, 02:17 PM IST
আপনি কী আপনার বর্তমান নম্বর রিলায়েন্স জিওতে পোর্ট করাতে চান?(লিঙ্কে ক্লিক করুন)

ওয়েব ডেস্ক : গতকালই ভারতের টেলিকম সংস্থায় যুগান্তকারী পদক্ষেপ এনে রিলায়েন্স ইন্ডাস্ট্রিস লিমিটেড দেশে আনল 'জিও'। দেশের মোবাইল পরিষেবা ক্ষেত্রে এই নয়া পর্ব বাকি সংস্থাগুলিতে ইতিমধ্যেই বড় ধরনের ধস নিয়ে এসেছে। নতুন এই ফোর জি প্রকল্পে রিলায়েন্স জিওর গ্রাহকদের ডমেস্টিক ভয়েস কল ফ্রি, লাগবে না রোমিং চার্জ, ডেটা ট্রান্সফারের চার্জও হবে শস্তা।

আরও পড়ুন- এত সস্তায় ফোর জি প্রকল্পে আনার পিছনে রিলায়েন্সের আসল উদ্দেশ্যটা কী

৫ সেপ্টেম্বর থেকে ৩১-এ ডিসেম্বর পর্যন্ত, এই চার মাস গ্রাহকদের জন্য ফ্রি ওয়েলকাম অফার দেবে রিলায়েন্স জিও। এই প্রকল্পে ৪ মাস ডেটা ব্যবহারে কোনও চার্জ লাগবে না। এরপর গ্রাহকদের কথা মাথায় রেখে চালু করা হবে একাধিক শুল্ক ব্যবস্থা।

এ তো গেল না হয় জিও নিলে, তার সুফলের কথা। কিন্তু, কেউ যদি তাদের বর্তমান নম্বরটি জিওতে পোর্ট করাতে চান তাহলে কী করবেন? সংস্থার কর্ণধার মুকেশ আম্বানি জানিয়েছেন, শুধুমাত্র নতুন করে যারা গ্রাহক হতে চান তাঁরাই নন, অন্য কোনো নম্বর থেকেও সরাসরি আপনি রিলায়েন্স জিওতে মাইগ্রেট করতে পারেন। তার জন্য মানতে হবে কয়েকটি অতি সহজ প্রক্রিয়া।

কী সেই প্রক্রিয়া?

যদি, নিজের বর্তমান নম্বরটি রেখেই আপনি জিওতে মাইগ্রেট করতে চান তাহলে আপনাকে প্রথমে টাইপ করতে হবে পোর্ট তারপর স্পেস দিয়ে আপনার মোবাইল নম্বরটি লিখতে হবে, আর পাঠিয়ে দিতে হবে ১৯০০ নম্বরে(" < Port > < space> < mobile number >" to 1900)। এর কিছু পরই ১৯০১ নম্বর থেকে একটি এসএমএস আসবে যাতে থাকবে আপনার ইউনিক পোর্ট কোড। সেই নম্বরটি নিয়ে আপনি আপনার নিকটবর্তী কোনও রিলায়েন্স স্টোরে গিয়ে সহজেই যোগার করে নিতে পারেন জিও সিমটি।

.