Philips Layoffs: এবার কর্মী ছাঁটাই Philips-এ, চাকরি হারাতে চলেছেন ৬ হাজার কর্মী

বিপুল আর্থিক ক্ষতির মুখে Philips। পরিস্থিতি এমনই যে, সংস্থাটিকে ফের লাভজনক করার জন্য় কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়া হল!  

Updated By: Jan 30, 2023, 06:23 PM IST
Philips Layoffs:  এবার কর্মী ছাঁটাই Philips-এ, চাকরি হারাতে চলেছেন ৬ হাজার কর্মী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: ব্যবধান মাত্র মাসতিনেকের। নতুন বছরে ফের কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিল Philips। চাকরি হারাবেন কতজন? প্রায় ৬ হাজার কর্মী। সংস্থায় এখন মোট যতজন কর্মী রয়েছেন, তার ৫ শতাংশের উপর এই ছাঁটাইয়ের প্রভাব পড়তে চলেছে।

বৈদ্যুতিন সরঞ্জামের জগতে একসময়ে অতি পরিচিত নাম নাম ছিল Philips। বাজারে কার্যত একচেটিয়া আধিপত্য ছিল সংস্থাটির। কিন্তু প্রতিযোগিতার মুখে সেই ব্যবসায় মন্দা দেখা দিয়েছে। এই Philips গোষ্ঠীরই একটি সংস্থা চিকিৎসার সরঞ্জাম তৈরি করছিল। কিন্তু সেই সংস্থাটিও এবার বিপুল আর্থিক ক্ষতি মুখে পড়ল। পরিস্থিতি এমনই যে, সংস্থাটিকে ফের লাভজনক করার জন্য় কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেওয়া হল।

Philips চিকিৎসা সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থার তরফে এক বিবৃতিকে জানানো হয়েছে, তাদের তৈরি স্লিপ অ্যাপনিয়ার ভেন্টিলেটর ব্য়বহার করলে রোগীদের ক্ষতি হবে। এই খবর ছড়িয়ে পড়ার পর যেমন ভেন্টিলেটরের বিক্রি কমেছে, তেমনি নেতিবাচক প্রভাব পড়েছে সংস্থার বাজারমূল্যেও। এমনকী, নয়া ভেন্টিলেটর বাজারে এনে লাভ হয়নি।

আরও পড়ুন: Google Layoff: ৮ মাসের অন্তঃসত্ত্বা মহিলা, মাতৃত্বকালীন ছুটির আগেই বরখাস্ত করল গুগল

এর আগে, গত বছরের অক্টোবরে কর্মী ছাঁটাইয়ের করেছিল Philips।  তখন একধাক্কায় ছাঁটাই করে দেওয়া হয়েছিল চার হাজার কর্মী। বস্তুত, সেসয়মই আরও কর্মী ছাঁটাইয়ের ইঙ্গিত মিলেছিল। চলতি মাসে কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত ঘোষণা করেছে Microsoft-ও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.