মাত্র তিন হাজার টাকায় 4G ফোন আনছে Nokia

নোকিয়া ২২০ ফোনে ফোরজি সাপোর্ট করবে। তবে নোকিয়া ১০৫ সেটে চলবে টুজি।

Updated By: Jul 25, 2019, 04:26 PM IST
মাত্র তিন হাজার টাকায় 4G ফোন আনছে Nokia

নিজস্ব প্রতিনিধি : 4G ফোন। মাত্র তিন হাজার টাকায়। তাও আবার Nokia-র। বিশ্বাস হচ্ছে না তো! অবিশ্বাস্য ব্যাপারই বটে! কিন্তু সত্যি। নোকিয়া ১০৫ আর নোকিয়া ২২০ ফোরজি ভারতের বাজারে লঞ্চ করল এইচএমডি গ্লোবাল। সামনের মাসেই গ্রাহকরা এই ফোন হাতে পেয়ে যাবেন। ২০১৩ সালে প্রথম লঞ্চ করেছিল নোকিয়া ১০৫। ২০১৪ সালে বাজারে এসেছিল নোকিয়া ২২০। নোকিয়া ১০৫-এর ফোর্থ জেনারেশন এবার লঞ্চ করল। নোকিয়া ২২০ ফোনে ফোরজি সাপোর্ট করবে। তবে নোকিয়া ১০৫ ফোনে চলবে টুজি।

আরও পড়ুন-  প্রথমবার জ্বলে উঠল চন্দ্রযান-২-এর ইঞ্জিন, বাড়ল কক্ষপথের পরিধি

২০১৫ সালে মাইক্রোসফ্ট নোকিয়া ১০৫-এর দ্বিতীয় জেনারেশন লঞ্চ করেছিল। ২০১৭ সালে এই ফোনের থার্ড জেনারেশন আনে এইচএমভি গ্লোবাল। আগের জেনারেশনে এই ফোনের স্টোরেজ ক্যাপাসিটি কিছুটা বাড়ানো হয়েছিল। নোকিয়া ২২০-র অবশ্য এই প্রথম আপডেটেড ভার্সন লঞ্চ করছে। নোকিয়া ২২০-র দাম হবে তিন হাজার টাকা। নীল ও কালো, এই দুটি রঙে পাওয়া যাবে নোকিয়া ২২০। অন্যদিকে, নোকিয়া সিরিজ ৩০+ অপারেটিং সিস্টেম থাকবে নোকিয়া ১০৫-এ। ১.৭৭ ইঞ্চি কিউ কিউ ভি জি এ ডিসপ্লে থাকবে। মাইক্রো ইউ এস বি পোর্ট, টুজি কানেক্টিভিটি, এফএম রেডিও পাওয়া যাবে। ৮০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে থাকবে ৩.৫ মিমি অডিও জ্যাক।

২.৪ ইঞ্চির কিউ কিউ ভি জি এ ডিসপ্লে থাকবে নোকিয়া ২২০-তে। ফিচার অপারেটিং সিস্টেম-এ চলবে এই ফোন। ১,২০০ এমএএইচ ব্যাটারি থাকবে। এছাড়া ন্যানো ন্যানো সিম স্লট ব্লুটুথ ও ভি জি এ ক্যামেরা থাকবে। 

.