ভিডিও প্রেমীদের জন্য আসছে নয়া অ্যাপ 'Tangi'

পাশাপাশি  ক্রিয়েটারের সঙ্গে দর্শকের যোগাযোগ স্থাপনের জন্য Tangi-তে একটি বিশেষ বিভাগ থাকছে।

Updated By: Jan 31, 2020, 04:37 PM IST
ভিডিও প্রেমীদের জন্য আসছে নয়া অ্যাপ 'Tangi'

নিজস্ব প্রতিবেদন: 'টিকটকের' পর বাজার গরম করতে আসছে  গুগলের নয়া অবতার Tangi। সম্প্রতি বৃদ্ধি পেয়েছে  ছোট ভিডিওর জনপ্রিয়তা, তার সঙ্গেই পাল্লা দিতে নতুন অ্যাপ নিয়ে এল  Google। Google -এর নিজস্ব Area 120 এই প্রোডাক্ট তৈরি করেছে।  প্রসঙ্গত, DIY ভিডিও ও অন্যান্য সৃজনশীল ভিডিওর জন্য সম্প্রতি লঞ্চ হয়েছে Tangi।  আপাতত Web ও iOS গ্রাহকরাই শুধুমাত্র  Tangi ব্যবহার করতে পারবেন। বিগত কয়েক বছর ছোট ভিডিওর দুনিয়ায় বিপুল জনপ্রিয়তা পেয়েছে TikTok। যদিও TikTok-এর পথে না হেঁটে দর্শককে নতুন কিছু শিখতে সাহায্য করবে Tangi।

পাশাপাশি  ক্রিয়েটারের সঙ্গে দর্শকের যোগাযোগ স্থাপনের জন্য Tangi-তে একটি বিশেষ বিভাগ থাকছে। মূলত   DIY ও সৃজনশীল কনটেন্টে নজর দেওয়া হচ্ছে এই অ্যাপের ক্ষেত্রে।  এক মিনিটের ভিডিও দেখে  রান্না ও নতুন জিনিস তৈরি শেখানোই এই প্ল্যাটফর্মের উদ্দেশ্য। ইতিমধ্যেই  সব ধরনের ভিডিওর জন্য বিভিন্ন ক্রিয়েটারের সঙ্গে কাজ করা শুরু হয়েছে বলে সংস্থা তরফে জানানো হয়েছে।  

TikTok-এর বিপুল সাফল্যের পর ছোট ভিডিও প্ল্যাটফর্ম লঞ্চের লাইন লেগে গিয়েছে। সম্প্রতি Instagram ভিডিও রিমিক্স ফিচার সহ লঞ্চ করেছিল ‘Reels'।   ‘Lasso' লঞ্চ করেছিল  Facebook,গত বছর নভেম্বর মাসে  TikTok-কে টেক্কা দিতে।  তবে টিকটকের জনপ্রিয়তাকে কতটা টেক্কা দিতে পারে  Tangi এখন সেটাই দেখার।

আরও পড়ুন - হ্যাকারদের খপ্পরে তিন কোটি ক্রেডিট ও ডেবিট কার্ড সংক্রান্ত তথ্য

 

Tags:
.