মোবাইল বিল বাড়তে পারে ১০ থেকে ১৫ শতাংশ

ফোনের বিল মেটাতে জর্জরিত? আগামী দিনে আরো টান পড়তে পারে পকেটে। সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে জানা গিয়েছে,  ১০ থেকে ১৫ শতাংশ বাড়তে পারে মোবাইল বিল। স্পেকট্রাম কেনার জন্য কেন্দ্রকে দিতে হয়েছে ১১০  লক্ষ কোটি টাকা। সেই টাকা তুলতে এবার কল রেট বাড়াতে চলেছে টেলিকম অপারেটর সংস্থাগুলি। তার জন্যই গ্রাহকদের বাড়তি টাকা দিতে হবে মোবাইল বিল বাবদ।

Updated By: Mar 26, 2015, 07:00 PM IST
মোবাইল বিল বাড়তে পারে ১০ থেকে ১৫ শতাংশ

ওয়েব ডেস্ক: ফোনের বিল মেটাতে জর্জরিত? আগামী দিনে আরো টান পড়তে পারে পকেটে। সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে জানা গিয়েছে,  ১০ থেকে ১৫ শতাংশ বাড়তে পারে মোবাইল বিল। স্পেকট্রাম কেনার জন্য কেন্দ্রকে দিতে হয়েছে ১১০  লক্ষ কোটি টাকা। সেই টাকা তুলতে এবার কল রেট বাড়াতে চলেছে টেলিকম অপারেটর সংস্থাগুলি। তার জন্যই গ্রাহকদের বাড়তি টাকা দিতে হবে মোবাইল বিল বাবদ।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, বার্ষিক ১.৮৬ লক্ষ কোটি টাকা থেকে ২১.৪ লক্ষ কোটি টাকা রাজস্ব বৃদ্ধি করতে হলে কল রেট অন্তত ১৫ শতাংশ বাড়াতে হবে। তবে নতুন কল রেট চালু হতে ৬ মাস সময় লাগবে বলে জানানো হয়েছে টেলিকম সংস্থাগুলির পক্ষ থেকে। অন্যদিকে, কল রেট বাড়ার ফলে গ্রাহক কমে যাওয়ার আশঙ্কা উড়িয়ে দিতে পারছে না টেলিকম সংস্থাগুলি। সেক্ষেত্রে গ্রাহক সংখ্যা ধরে রাখতে নতুন 'ট্যারিফ প্ল্যান' আনার কথা ভাবছে তারা।

 

.