লকডাউনে ঘর পরিষ্কারের চাপ বেড়েছে? আপনার কাজ কমাতে বাজারে এল Mi Robot Vacumm!

একেবারে নিখুঁত ভাবে মোট দুটি মোডে কাজ করবে এই রোবট। প্রথমটি সুইপিং ও পরেরটি মপিং।

Edited By: সুদীপ দে | Updated By: Apr 17, 2020, 06:52 PM IST
লকডাউনে ঘর পরিষ্কারের চাপ বেড়েছে? আপনার কাজ কমাতে বাজারে এল Mi Robot Vacumm!

নিজস্ব প্রতিবেদন: লকডাউনের মধ্যেই চলতি সপ্তাহে ভারতে নতুন ঝা চকচকে হোম ডিভাইস নিয়ে আসছে Xiaomi। ভারতীয় বাজারে লঞ্চ হতে চলেছে Mi Robot Vacumm Cleaner। ইতিমধ্যে Mi India টুইট করে প্রকাশ করেছে ডিভাইসটির টিজার। টিজারে দাবি করা হয়েছে সাধারণ পরিষ্কারের থেকে কয়েকগুণ ভাল ঘর পরিষ্কার রাখতে সক্ষম এই Mi Robot Vacumm।

২০১৬ সালে প্রথম চিনে রোবট ভ্যাকিউম নিয়ে এসেছিল Xiaomi। সেই ডিভইসের উন্নতি ঘটিয়েই ভারতের বাজারে নিয়ে আসতে চলেছে এই চিনা সংস্থা।

সব ঠিক থাকলে শুক্রবারই ভারতে লঞ্চ হতে চলেছে এই রোবট ভ্যাকিউম। লঞ্চের ঘোষণা করলেও টিজারে নতুন প্রোডাক্টের মডেল নম্বর জানায়নি Xiaomi। গত বছর চিনে এই মডেলের সবচেয়ে উন্নত ভেরিয়েন্ট লঞ্চ করেছে Mi। চিনে এই প্রোডাক্টের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ২০,০০০ টাকার কাছাকাছি।

আরও পড়ুন: করোনা সম্পর্কিত ভুয়ো তথ্যের ছড়িয়ে পড়া ঠেকাতে কড়া পদক্ষেপের পথে Facebook!

অভিনব এই রোবট ভ্যাকিউম ঘর ঝাঁট দিয়ে মুছে দিতে সক্ষম একেবারে নিখুঁত ভাবে। মোট দুটি মোডে কাজ করবে এই রোবট। প্রথমটি সুইপিং ও পরেরটি মপিং। ২,১০০ পিএ সাকশানের মোটর যুক্ত এই রোবটে থাকছে লেসার ডিটেক্ট পদ্ধতি। যার ফলে ঘরের কোথায় কী আছে তা সহজেই বুঝে ফেলতে পারে অভিনব এই রোবট ভ্যাকিউম।

Mi Home অ্যাপের সঙ্গে কানেক্ট করে স্মার্টফোন থেকেই নিয়ন্ত্রণ করা সম্ভব এই রোবটকে। আগে থেকে কমান্ড সেট করে দিলে নিজে থেকেই সব কাজ সেরে ফেলবে এই রোবট। এর ফলে গৃহস্থের নিত্যদিনের যে ঘর পরিষ্কারের ঝামেলা থাকে, তা থেকে অনায়াসেই মুক্তি মিলবে!

.