Maruti Suzuki: ভারতে নিয়ে আসছে ৫ দরজার নতুন SUV Jimny

পাঁচ দরজার জিমনি লম্বায় চার মিটারের কম হবে

Updated By: Dec 3, 2021, 02:52 PM IST
Maruti Suzuki: ভারতে নিয়ে আসছে ৫ দরজার নতুন SUV Jimny
মারুতি সুজুকি জিমনি

নিজস্ব প্রতিবেদন: মারুতি সুজুকি ভারতে পাঁচ দরজার এসইউভি (SUV) Jimny লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছে। মারুতি সুজুকি ২০২০ অটো এক্সপোতে তিন দরজার জিমনি দেখিয়েছিল। ভারতের বৃহত্তম এই গাড়ি নির্মাতা সংস্থা পণ্যের মূল্যের কারণে ভারতে জিমনির তিন দরজার সংস্করণ চালু করতে চায়নি।

ভারতে এই SUV কিনতে চাওয়া ক্রেতাদের জন্য আশা জাগিয়ে সুজুকি পাঁচ দরজার জিমনি বিক্রির পরিকল্পনা করেছে। এই পাঁচ দরজার জিমনি লম্বায় চার মিটারের কম হবে।  তিন দরজার জিমনির তুলনায় ৩০০ মিলিমিটার বৃদ্ধি পাবে এই মাপ। জিমনির সামগ্রিক দৈর্ঘ্য ভিটারা ব্রেজার (Vitara Brezza) তুলনায় কম হলেও, ছোট ইঞ্জিন হুড এবং ডিজাইনের কারণে জিমনির হুইলবেস বড় হবে।

আরও পড়ুন: একধাক্কায় jio বন্ধ করল ৩টি গুরুত্বপূর্ণ প্ল্যান, বিপাকে পড়তে পারেন

মারুতি সুজুকি জিমনিতে থাকবে SHVS সহ 1.5-লিটার K15B পেট্রোল ইঞ্জিন। এই ইঞ্জিন Vitara Brezza, Ciaz, Ertiga এবং S-Cross-এও ব্যবহার হয়। এটি ১০২ bhp শক্তি এবং ১৩৮ Nm পিক টর্ক উৎপন্ন করে। ইঞ্জিনটির সঙ্গে থাকবে পাঁচ স্পীড ম্যানুয়াল এবং একটি চার স্পীড টর্ক কনভার্টার সহ স্বয়ংক্রিয় গিয়ারবক্স। এটিকে একটি 4x4 হিসেবে চালানোর বিকল্পও থাকবে। জিমনির প্রাথমিক মডেলের দাম ১০ লক্ষ টাকার বেশি হবার সম্ভাবনা রয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.