ভারতের বাজারে আত্মপ্রকাশ করল Mahindra XUV 300

যাত্রী স্বাছন্দ এবং অফ রো়ডিং দুই ক্ষেত্রেই গাড়িটিতে জোড় দিয়েছে মহিন্দ্রা। 

Updated By: Feb 22, 2019, 07:55 PM IST
ভারতের বাজারে আত্মপ্রকাশ করল Mahindra XUV 300

নিজস্ব প্রতিবেদন : বিগত কয়েক বছরে ভারতের বাজারে উর্দ্ধমুথী কমপ্যাক্ট SUV-এর চাহিদা। বড়ো আকারের এসইউভি গাড়ি কিংবা সিডানপ্রেমী ভারতীয়দের টেস্ট বদলেছে অনেকটাই। বেশিরভাগ ক্রেতারা এখন ঝুঁকছেন কমপ্যাক্ট SUV-এর দিকে। এর সুরক্ষা ও জায়গার আধিক্য পছন্দ করছেন ক্রেতারা। আর সেই চাহিদা মাথায় রেখেই মহিন্দ্রা বাজারে আনল তাদের নতুন XUV 300। 

আরও পড়ুন-  দেখে নিন Xiaomi-র বহু প্রতীক্ষিত স্মার্টফোন Mi 9-এর খুঁটিনাটি!

মাহিন্দ্রা XUV 300 ১.২ লিটার পেট্রোল এবং ১.৫ লিটার ডিজেল অপশনে পাওয়া যাবে। সম্প্রতি বাজারে আসা মাহিন্দ্রার Marazzo গাড়ির ইন্জিনই একটু টিউনিং করে ব্যবহার করবে XUV 300 । পেট্রোল ইন্জিনটি ৫০০০ RPM তে ১১০ HP পাওয়ার দেবে। ২০০০-৩৫০০ RPM এ ২০০ NM টর্ক দেবে। অন্যদিকে ডিজেল ইন্জিনটি  ৩৭৫০ RPM তে ১১৫ HP পাওয়ার দেবে। ১৫০০-২৫০০ RPM এ ৩০০ NM টর্ক দেবে। ৬ স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স থাকছে। পেট্রোল ও ডিজেল, দুইক্ষেত্রেই চারটি ভ্যারিয়ান্টে পাওয়া যাবে XUV 300- 

আরও পড়ুন-   লঞ্চ হচ্ছে Samsung-এর ফোল্ডেবেল 5G স্মার্টফোন Galaxy Fold!

W4 পেট্রোল (৯.০৪ লাখ)
W6 পেট্রোল (১0 লাখ)
W8 পেট্রোল (১২.১৯ লাখ)
W8 (O) পেট্রোল (১৩.৬৫ লাখ)

W4 ডিজেল (৯.৭১ লাখ)
W6 ডিজেল (১০.৬৩ লাখ)
W8 ডিজেল (১২.৮৪ লাখ)
W8 (O) ডিজেল (১৪.২৪ লাখ)

যাত্রী স্বাছন্দ এবং অফ রো়ডিং দুই ক্ষেত্রেই গাড়িটিতে জোড় দিয়েছে মহিন্দ্রা। অফ রোডিংয়ের ক্ষেত্রে Hill Assist এবং Electronic Stability Program -এর মতো সুবিধা দেওয়া হয়েছে। অন্যদিকে যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখে Electronic Brakeforce Distribution, Electronic Stability Program এবং Traction Control এর মতো বৈশিষ্ট্য রাখা হয়েছে। প্রতিটি ভার্সানেই থাকছে এয়ারব্যাগ। 

ভারতীয় বাজারে ফোর্ড ইকোস্পোর্ট, রেনল্ট ডাস্টার, মারুতি সুজুকি ভিটারা ব্রেজা, এবং হুন্ডাই ক্রেটাকে টক্কর দিতেই মহিন্দ্রার এই প্রয়াস। সেই চেষ্টা কতটা কার্যকরী হবে, তা সময়ই বলবে। এর আগে মহিন্দ্রার KUV 100 ভালো ব্যবসা করতে পারেনি ভারতের বাজারে। তাই ভারতীয় কমপ্যাক্ট SUV-এর বাজার ধরতে ংহন কেই পাখির চোখ করেছে মহিন্দ্রা। 

.