এল JioMeet, লকডাউনে আরও সহজ ভিডিয়ো কনফারেন্সিং!

লকডাউনে ঘরবন্দি মানুষের কাছে ভিডিয়ো কনফারেন্সিংয়ের জনপ্রিয়তা এবং প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে এ বার ভিডিয়ো কনফারেন্সিং প্ল্যাটফর্ম লঞ্চ করেছে Jio।

Edited By: সুদীপ দে | Updated By: May 3, 2020, 09:13 PM IST
এল JioMeet, লকডাউনে আরও সহজ ভিডিয়ো কনফারেন্সিং!

নিজস্ব প্রতিবেদন: গোটা বিশ্বের লক্ষাধিক মানুষের প্রাণ কেড়েছে করোনাভাইরাস। ভারতেও করোনা আক্রান্ত এই মুহূর্তে ২৮ হাজার ৪৬ জন, মৃত্যু হয়েছে ২৮০৪৬ জন মানুষ। করোনা সংক্রমণ থেকে বাঁচতে লকডাউন চলছে গোটা দেশে। পরিস্থিতির মোকাবিলায় দফায় দফায় বাড়ানো হয়েছে লকডাউনের মেয়াদ। এই লকডাউনে ঘরবন্দি মানুষের কাছে জনপ্রিয় এবং প্রয়োজনীয় হয়ে উঠেছে ভিডিয়ো কনফারেন্সিং। ভিডিয়ো কনফারেন্সিংয়ের এই জনপ্রিয়তা এবং প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে এ বার ভিডিয়ো কনফারেন্সিং প্ল্যাটফর্ম লঞ্চ করেছে Jio। নাম JioMeet।

সম্প্রতি মুকেশ আম্বানির সংস্থা জানিয়েছে, Android বা iOS মোবাইল ব্যবহারকারীরা সকলেই JioMeet ব্যবহার করে স্মার্টফোন থেকেই ভিডিয়ো কনফারেন্স করতে পারবেন। এ ছাড়া কম্পিউটারে বা ল্যাপটপে Windows বা macOS থেকেও JioMeet ব্যবহার করা যাবে।

সংস্থা জানিয়েছে, Google Chrome বা Mozilla Firefox ব্রাউজারেও JioMeet প্লাগ-ইন ইন্সটল করা যাবে। সংস্থার দাবি, এই সব প্ল্যাটফর্ম থেকে সহজেই হাই ডেফিনেশনে ভিডিয়ো কনফারেন্স করা যাবে। ইমেল আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে ভিডিয়ো কনফারেন্সে লগ-ইন করা যাবে। এছাড়াও ‘গেস্ট লগ-ইন’ করেও ভিডিয়ো কনফারেন্সে যুক্ত হওয়া যাবে।

আরও পড়ুন: নগদ ফুরিয়েছে? এবার অর্থ সাহায্য করবে WhatsApp!

Apple App Store বা Google Play Store থেকে JioMeet অ্যাপ ডাউনলোড করে ইনস্টল করা যাবে। Outlook ই-মেল ব্যবহারকারীরা বিশেষ প্লাগ-ইন ব্যবহার করে ই-মেলের সাহায্যেই JioMeet-এ ভিডিয়ো কনফারেন্স করতে পারবেন। এর আগেও JioChat অ্যাপের মাধ্যমে ভিডিয়ো কনফারেন্সের বিশেষ সুবিধা এনেছিল Jio। এ বার লকডাউনের বাজারে Google Meet, Microsoft Teams, Zoom, Facebook-এর মতো অনেককেই টেক্কা দিতে সম্পূর্ণ নতুন JioMeet প্ল্যাটফর্ম নিয়ে এল মুকেশ আম্বানির সংস্থা।

.