ভারতের বাজারে চড়া দামে বিকোবে আইফোন সিক্স ও সিক্স প্লাস, দাম ঘোষণা করল অ্যাপল

অপেক্ষা শেষ। ভারতের বাজারে আইফোন সিক্স ও আইফোন সিক্স প্লাসের দাম ঘোষণা করল অ্যাপল। বৃহস্পতিবার দিল্লিতে ডিস্ট্রিবিউটররা জানান, দুটি মডেলেই সবথেকে কম ৬২ হাজার টাকায় পাওয়া যাবে। হাইএন্ড মডেল পাওয়া যাবে ৯২ হাজার টাকায়। সিঙ্গাপুর ও মার্কিন যুক্তরাষ্ট্রের তুলনায় ভারতের বাজারে ফোন দুটির দাম বেশ কিছুটা বেশি।

Updated By: Oct 9, 2015, 05:21 PM IST
ভারতের বাজারে চড়া দামে বিকোবে আইফোন সিক্স ও সিক্স প্লাস, দাম ঘোষণা করল অ্যাপল

ওয়েব ডেস্ক: অপেক্ষা শেষ। ভারতের বাজারে আইফোন সিক্স ও আইফোন সিক্স প্লাসের দাম ঘোষণা করল অ্যাপল। বৃহস্পতিবার দিল্লিতে ডিস্ট্রিবিউটররা জানান, দুটি মডেলেই সবথেকে কম ৬২ হাজার টাকায় পাওয়া যাবে। হাইএন্ড মডেল পাওয়া যাবে ৯২ হাজার টাকায়। সিঙ্গাপুর ও মার্কিন যুক্তরাষ্ট্রের তুলনায় ভারতের বাজারে ফোন দুটির দাম বেশ কিছুটা বেশি।

গত ২৫ সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রে লঞ্চ হওয়ার পর থেকে ইবে ইন্ডিয়া, কুইকার, ওএলএক্স ও ফ্লিপকার্টের মতো সাইটগুলিতে অত্যন্ত চড়া দামে বিক্রি হচ্ছিল আইফোন সিক্স ও আইফোন সিক্স প্লাস। অ্যাপল স্থানীয় ডিস্ট্রিবিউটর সাইটগুলিতে রেজিস্ট্রেশন করলেও মিলবে আইফোন সিক্স ও আইফোন সিক্স প্লাস। এই সাইটগুলির মধ্যে রয়েছে ব্রাইটস্টার, পেটিএম ও স্ন্যাপডিল।

আইফোন সিক্সের ১৬ জিবি স্টোরেজ ফোনের দাম ৬২ হাজার টাকা, ৬৪ জিবি স্টোরেজ ফোনের দাম ৭২ হাজার টাকা ও ৮২ হাজার টাকা। অন্যদিকে, আইফোন সিক্স প্লাসের ১৬জিবি, ৬৪ জিবি ও ১২৮জিবি ফোনের দাম যথাক্রমে ৭২ হাজার, ৮২ হাজার ও ৯২ হাজার টাকা। মার্কিন যুক্তরাষ্ট্রে আইফোন সিক্স ১৬জিবি স্টোরেজের দাম ৬৪৯ মার্কিন ডলার(৪২,২৩৫ টাকা)। সিঙ্গাপুরে এই মডেলের দাম ১,০৪৮ সিঙ্গাপুর ডলার(৪৮,২৯৫ টাকা)।

ভারতের বাজারে চড়া দামের জন্য এর মধ্যেই বিতর্ক শুরু হয়েছে।

.