সবাইকে দিতে হবে না মিনিটে ছয় পয়সা! জেনে নিন Jio-র কোন গ্রাহকরা পাবেন ছাড়

জিও-র সব গ্রাহকদের এখনই মিনিটে ছয় পয়সার হিসাবে চার্জ দিতে হচ্ছে না।

Updated By: Oct 10, 2019, 07:42 PM IST
সবাইকে দিতে হবে না মিনিটে ছয় পয়সা! জেনে নিন Jio-র কোন গ্রাহকরা পাবেন ছাড়

নিজস্ব প্রতিবেদন : অন্য নেটওয়ার্কে কল করলেই প্রতি মিনিটে দিতে হবে ছয় পয়সা। বুধবারই এমন ঘোষণা করেছে জিও। মুকেশ আম্বানির সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়ার নির্ধারিত ইন্টারকানেক্ট ইউসেজ চার্জ-এর (IUC) জন্য গ্রাহকদের অতিরিক্ত দাম দিতে হবে। অনেকে আবার বলছেন, আম্বানির সংস্থা কথা রাখেনি। কারণ তারা এর আগে বলেছিল, কথা বলার জন্য জিও কখনও গ্রাহকদের থেকে কোনও টাকা নেবে না। ডেটা-র জন্য নিতে পারে। যদিও জিও নেটওয়ার্কে কল করতে কোনো টাকা দিতে হবে না গ্রাহকদের। 

আরও পড়ুন-  ৬৪ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ৬ জিবি RAM-সহ লঞ্চ হল Oppo K5!

জানা যাচ্ছে, জিও-র সব গ্রাহকদের মিনিটে ছয় পয়সা করে দিতে হবে না। জিও ইনস্টাগ্রামে জানিয়েছে, যে সব গ্রাহকরা ৯ অক্টোবরের আগে রিচার্জ করেছেন তাদের প্রতি মিনিটে ছয় পয়সা হিসাবে চার্জি গুনতে হবে না। ৯ অক্টোবরের আগে যারা রিচার্জ করেছেন তারা তাদের প্ল্যান-এর মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত যে কোনও নেটওয়ার্কে ফ্রি-তে কল করতে পারবেন। তা হলে হিসাব যা দাঁড়াল, ১০ অক্টোবর বা তার পরে যে সব গ্রাহকরা রিচার্জ করবেন একমাত্র তাদেরকেই অন্য নেটওয়ার্কে কল করলে মিনিটে ছয় পয়সা হিসাবে চার্জ দিতে হবে। অর্থাত্, জিও-র সব গ্রাহকদের এখনই মিনিটে ছয় পয়সার হিসাবে চার্জ দিতে হচ্ছে না।

আরও পড়ুন-  ডিজিটাল রেশন কার্ডের আবেদন করবেন কী ভাবে? জেনে নিন...

ইতিমধ্যে ১০ থেকে ১০০ টাকার মধ্যে একাধিক টপ আপ প্ল্যান লঞ্চ করেছে জিও। আইইউসি চার্জ গ্রাহকদের থেকে নেওয়ার জন্যই এমন পরিকল্পনা বলে মনে করা হচ্ছে। পোস্ট পেড কানেকশন যাঁদের রয়েছে তাঁদের ক্ষেত্রেও নিয়ম একই। অন্য নেটওয়ার্কে কল করলে দিতে হবে ছয় পয়সা প্রতি মিনিট। 

.