এক নজরে নতুন Hero Karizma ZMR-এর খুঁটিনাটি

বড় কোনও আয়োজন ছাড়াই Karizma ZMR-এর রি-লঞ্চ করেছে Hero।

Updated By: Jul 31, 2018, 11:11 PM IST
এক নজরে নতুন Hero Karizma ZMR-এর খুঁটিনাটি

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ অপেক্ষার অবসান! দেড় বছর পর বাজারে রিলঞ্চ করল নতুন Karizma ZMR। বড় কোনও আয়োজন ছাড়াই Karizma ZMR-এর রি-লঞ্চ করেছে Hero। গত বছরে BS-IV সার্টিফিকেশান না পাওয়ার কারণে Karizma ZMR-এর নতুন ভেরিয়েন্ট লঞ্চ করার পরিকল্পনা বাতিল করতে হয়েছিল নির্মাতা সংস্থা Hero-কে।

স্ট্যান্ডফার্ড ও ডুয়াল টোন— এই দুটি ভেরিয়েন্ট-এ পাওয়া যাবে 2018 Karizma ZMR। নির্মাতা সংস্থা সূত্রে জানা গিয়েছে, দিল্লিতে Karizma ZMR বিক্রি হবে (এক্স শোরুম দাম) ১.০৮ লক্ষ টাকা থেকে ১.১০ লক্ষ টাকা দামে। ইতিমধ্যেই নতুন এই Karizma ZMR-এর বুকিং শুরু করে দিয়েছেন Hero-র ডিলাররা। তবে এই বাইক এখনও সংস্থার ডিলারদের কাছে এসে পৌঁছায়নি।

আরও পড়ুন: জেনে নিন ‘সস্তার বাইক’ 2018 Honda Navi-র খুঁটিনাটি

সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, Hero-র নতুন একটি প্রিমিয়াম বাইক— Hero XPulse 200 খুব তাড়াতাড়িই বাজারে আসতে চলেছে। এ দিকে Hero-র নতুন আর একটি প্রিমিয়াম বাইক Xtreme 200R-এর বিক্রি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Karizma ZMR

এক নজরে দেখে নেওয়া যাক নতুন Karizma ZMR-এর নজর কাড়া কিছু ফিচার:

• নতুন Karizma ZMR-এর দু’ চাকাতেই ডিস্ক ব্রেক যুক্ত করা হয়েছে।

• Karizma ZMR বাইকে রয়েছে একটি ২২৩ সিসি অয়েল কুলড, ২০ বিএইচপি (bhp) ইঞ্জিন।

• নতুন Karizma ZMR বাইকে রয়েছে একটি ফাইব (৫) স্পিড গিয়ারবক্স।

• নির্মণকারী সংস্থা Hero দাবি করেছে সর্বোচ্চ ১২৯ কিলোমিটার প্রতি ঘন্টার গতিতে ছুটবে নতুন এই Karizma ZMR বাইকটি।

• নতুন এই Karizma ZMR-এর সামনে টেলিস্কোপিক ফর্ক আর পিছনে টুইন শক ব্যবহার করা হয়েছে।

• নতুন এই Karizma ZMR-এ ABS ব্যবহার করা হয়নি। তবে Hero-র নতুন আর একটি প্রিমিয়াম বাইক Xtreme 200R-এ ABS ব্যবহার হয়েছে।

আরও পড়ুন: এক নজরে নতুন Yamaha Ray ZR Street Rally-র খুঁটিনাটি

২০০৩ সালে প্রথম ভারতের বাজারে আসে Karizma ZMR। তখনই বাইকারদের মন জয় করে এই বাইকটি। তরুণ প্রজন্মের কাছে স্টাইল আইকল হয়ে ওঠে এই বাইকটি। Bajaj Pulsar 220 সঙ্গে দীর্ঘ বেশ কয়েক বছর বাইকের বাজারে প্রায় সমানে সমানে টক্করের সম্মুখীন হয়েছে Karizma ZMR। এখন নতুন এই Karizma ZMR গ্রাহকের মন জয় করতে কতটা সফল হতে পারবে, তা সময় বলে দেবে।

.