এখানে এখন হোয়টসঅ্যাপ পুরো ব্লক

ফের ব্রাজিলে ব্লক হয়ে গেল হোয়াটস অ্যাপ। আদালতের এক রায়ের পর এই নিয়ে গত ৮ মাসে ৩ বার পেলে-নেইমারদের দেশে বন্ধ হয়ে গেল হোয়াটস অ্যাপ পরিষেবা। কিন্তু কেন?আসলে ব্রাজিলে অপরাধের হার মারাত্মক হারে বেড়ে গিয়েছে। আর হোয়টসঅ্যাপ এখন বড় হাতিয়ার হয়ে গিয়েছে অপরাধীদের। ক দিন আগে রিও ডি জেনিরোতে এক খুনের মামলা ওঠে আদালতে। দেখা যায় অপরাধী শুধু প্রমাণের অভাবে ছাড়া পেয়ে যাচ্ছে।

Updated By: Jul 20, 2016, 10:44 AM IST
এখানে এখন হোয়টসঅ্যাপ পুরো ব্লক

ওয়েব ডেস্ক: ফের ব্রাজিলে ব্লক হয়ে গেল হোয়াটস অ্যাপ। আদালতের এক রায়ের পর এই নিয়ে গত ৮ মাসে ৩ বার পেলে-নেইমারদের দেশে বন্ধ হয়ে গেল হোয়াটস অ্যাপ পরিষেবা। কিন্তু কেন?আসলে ব্রাজিলে অপরাধের হার মারাত্মক হারে বেড়ে গিয়েছে। আর হোয়টসঅ্যাপ এখন বড় হাতিয়ার হয়ে গিয়েছে অপরাধীদের। ক দিন আগে রিও ডি জেনিরোতে এক খুনের মামলা ওঠে আদালতে। দেখা যায় অপরাধী শুধু প্রমাণের অভাবে ছাড়া পেয়ে যাচ্ছে।

পড়ুন- যখন বাংলাদেশে ব্লক করা হয়েছিল ফেসবুক, হোয়াটসঅ্যাপ

পুলিস আদালতে জানায় অপরাধীর হোয়টসঅ্যাপে পাঠানে বার্তা উদ্ধার করা গেলেই পুরো ঘটনা সামনে চলে আসবে। ব্রাজিলের প্রশাসন তখন হোয়টসঅ্যাপ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে। কিন্তু ইনক্রিপশনের নিয়ম দেখিয়ে হোয়টসঅ্যাপ তার গ্রাহকের কোনও তথ্য দিতে অস্বীকার করে। এতে ক্ষুব্ধ হন বিচারপতি।

পড়ুন-হোয়াটস অ্যাপের নতুন ফিচার্স! জানুন কীভাবে এখনই পাবেন

অনির্দিষ্টকালের জন্য ব্রাজিল জুড়ে হোয়টসঅ্যাপ ব্লক করার সিদ্ধান্তের কথা জানান বিচারপতি। তবে ব্লক হয়ে যাওয়ার পরও হোয়টসঅ্যাপ কর্তৃপক্ষ অনড়। প্রকাশ্য বিবৃতি দিয়ে হোয়টসঅ্যাপ কর্তৃপক্ষের সাফ জবাব,''আমরা অতীতেও বলেছি, আমি কিছুতেই কোনওরকম তথ্য শেয়ার করতে পারব না, কারণ গ্রাহকদের কোনও তথ্য আমাদের কাছে থাকে না।'' 

.