দেশের প্রথম ল্যাপটপ পাওয়ার ব্যাঙ্ক লঞ্চ করল! লম্বা সফরে আর চিন্তা নেই

EVM-এর এই চার্জার 20000mAh-এর ক্ষমতাসম্পন্ন। 

Updated By: Dec 4, 2020, 01:57 PM IST
দেশের প্রথম ল্যাপটপ পাওয়ার ব্যাঙ্ক লঞ্চ করল! লম্বা সফরে আর চিন্তা নেই

নিজস্ব প্রতিবেদন- প্রচুর ট্যাভেল করেন? সঙ্গে ল্যাপটপ রাখতে হয়? তা হলে তো চার্জ-এর সমস্যায় জেরবার হওয়াটা স্বাভাবিক ব্যাপার। এদিকে আবার মোবাইল ফোনের মতো ল্যাপটপ-এর জন্য পাওয়ার ব্যাঙ্ক পাওয়া যায় না। তবে এই সমস্যার এবার সমাধান হবে। লঞ্চ করল দেশের প্রথম ল্যাপটপ চার্জার। EVM-এর এই চার্জার 20000mAh-এর ক্ষমতাসম্পন্ন। অর্থাত্, এবার ট্র্যাভেল করার সময় পাওয়ার কাট হলেও ল্যাপটপ ব্যবহার করতে পারবেন।

EVM-এর তরফে জানানো হয়েছে, প্রধানমন্ত্রীর আত্মনির্ভর ভারত প্রকল্পের কথা মাথায় রেখে এই পাওয়ার ব্যাঙ্ক দেশে তৈরি হয়েছে। ইউএসবি টাইপ সি কানেক্টর দিয়ে তিনটি ডিভাইস একসঙ্গে চার্জ করা যাবে। আল্ট্রা ব্ল্যাক প্রিমিয়ম মেটাল বডি-র হবে এই পাওয়ার ব্যাঙ্ক। ENLAPPOWER-এর উপর সংস্থাটি তিন বছরের ওয়ারেন্টি প্রদান করবে। এই পাওয়ার ব্যাঙ্কের ওজনও খুব বেশি হবে না বলে জানা যাচ্ছে। 

আরও পড়ুন-  ভারতে লঞ্চ হয় সবচেয়ে কমদামের 5G ফোন Moto G

Macbook, Macbook Air, Macbook Pro, MS Surface Pro, Dell XPS 13, HP Spectre x360, Lenovo IdeaPad, LG Gram, Asus Zenbook 13 - র মতো ল্যাপটপ-গুলি এই পাওয়ার ব্যাঙ্কের মাধ্যমে চার্জ দেওয়া যাবে। এই চার্জারের মাধ্যমে ইউএসবি টাইপ সি কানেক্টর সাপোর্টেড মোবাইল ফোন-ও চার্জ করা যাবে। এই পাওয়ার ব্যাঙ্কের দাম ৯৯৯৯ টাকা হবে। 

.