এলন মাস্কের নয়া নিয়ম কার্যকর হবে ভারতেও! টুইটারে ব্লু টিক পেতে কত খরচ করতে হবে?

ভেরিফায়েড অ্যাকাউন্টের বদলে টাকা গুনতে হবে ভারতীয় ইউজারদেরও। ভারতের বেশ কয়েকজন ট্যুইটার ইউজার ট্যুইটার ব্লুতে সাইন আপ করার বার্তা পেয়েছেন বলে জানা গেছে। 

Updated By: Nov 17, 2022, 06:11 PM IST
এলন মাস্কের নয়া নিয়ম কার্যকর হবে ভারতেও! টুইটারে ব্লু টিক পেতে কত খরচ করতে হবে?
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টুইটারের নতুন মালিক এলন মাস্ক আগেই ঘোষণা করেছেন, এবার থেকে যারা নিজের ভেরিফাইড অ্যাকাউন্ট হিসাবে টুইটার ব্যবহার করতে চান, তাদের নামের পাশে ব্লু টিক পেতে হলে এবার জন্য মাসে প্রায় আট ডলার (প্রায় ৭০০ টাকা) দিতে হবে। আর এই নিয়ম জারি হবে ভারতেও। সূত্রের খবর, ভারতের বেশ কয়েকজন ট্যুইটার ইউজার ট্যুইটার ব্লুতে সাইন আপ করার বার্তা পেয়েছেন বলে জানা গেছে। তবে বর্তমানে শুধু আইফোনই এই আপডেট সাপোর্ট করছে। আগামী দিনগুলোতে সবাই এই সেবার সুয়োগ পাবেন বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন, Twitter: আচমকাই বন্ধ হল টুইটার, ইলন মাস্কের কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্তের জের?

যে ইউজাররা ট্যুইটার ব্লু-তে সাইন আপ করবেন, তাঁরা যাচাই না করেই 'ব্লু টিক' পাবেন। মাইক্রোব্লগিং সাইটের নতুন মালিক এলন মাস্ক বলেছেন, এই ইউজারদের প্রোফাইল রিচ ও ডিসপ্লে-র ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হলে। ভেরিফায়েড ব্যাজের জন্য মাসিক চার্জ চালু করার কৌশলে বিশ্বব্যাপী ইউজারদের মেরুকরণ করেছে ট্যুইটার। নয়া মালিক হওয়ার পর থেকে পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি বিভিন্ন সিদ্ধান্ত নিয়েছেন। যা এই জায়েন্ট সামাজিক যোগাযোগ মাধ্যমটির কাজের ওপর প্রভাব ফেলেছে। বুধবার এসব সিদ্ধান্ত নিয়ে কথা বলতে গিয়ে মাস্ক এক ট্যুইটে ঘোষণা দেন, আগামী মাসগুলোতে ট্রায়াল-এন্ড-এরর -এর জন্য অনেক ভুলভাল কাজ দেখা যেতে পারে এই মাইক্রোব্লগিং সাইটে। 

এলন মালিকানা নেওয়ার পর থেকেই একের পর এক চমকে যাওয়ার মতো সিদ্ধান্ত নিয়েছেন। ভেরিফায়েট অ্যাকাউন্টে মাসে আট ডলারের নিদান থেকে শুরু করে  প্রায় ৩,৭০০ কর্মীকে ছাঁটাই কী না করছেন তিনি। এমনকী সপ্তাহে সাত দিন ১২ ঘণ্টার শিফটে কাজ করার জন্য বলা হয়েছে। কর্মচারীদের ‘ওভারটাইম বেতন অথবা কম সময় অথবা কাজের নিরাপত্তা’ সম্পর্কে কোনও আলোচনা ছাড়াই অতিরিক্ত ঘন্টা কাজ করতে বলা হয়েছে।

চার হাজার চারশো কোটি ডলারে সম্প্রতি টুইটার কিনেছেন এলন। এরপর একাধিক নিয়মও এনেছেন তিনি। মাস্কের কথায়, স্প্যাম এবং স্ক্যাম ঠেকাতে এই নয়া নিয়ম নিয়ে আসছেন তিনি। প্রসঙ্গত, হাই প্রোফাইল টুইটার অ্যাকাউন্ট ব্যবহারকারীদের নামের পাশে ব্লু টিক বা নীল চিহ্ন থাকে। বর্তমানে এজন্য কোন টাকা দিতে হয় না টুইটারকে। কিন্তু এবার কড়ি ফেললে তবেই মিলবে এই সুবিধা।

আরও পড়ুন, Twitter: ট্যুইটারে আরও ৩০০০ কর্মীকে ছাঁটাই? বড় সিদ্ধান্ত নিতে পারেন এলন মাস্ক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.