দেশের সব থেকে দ্রুত গতির Electric Motorcycle-এর ডেলিভারি শুরু, জেনে নিন দাম

ঘণ্টায় সর্বোচ্চ ৯৫  কিমি গতিতে ছুটতে পারবে এই মোটরসাইকেল।

Updated By: Dec 28, 2020, 08:02 PM IST
দেশের সব থেকে দ্রুত গতির Electric Motorcycle-এর ডেলিভারি শুরু, জেনে নিন দাম

নিজস্ব প্রতিবেদন- ভারতের বাজারে আগেই লঞ্চ করেছিল  'KRIDN'. এবার দেশের সব থেকে দ্রুত গতির electric motorcycle-এর ডেলিভারি শুরু করল সংস্থাটি. হায়দরাবাদ ও বেঙ্গালুরুতে এরই মধ্যে ডেলিভারি শুরু হয়ে গেল। নতুন বছরের শুরুতে হায়দরাবাদ ও বেঙ্গালুরুতেও ডেলিভারি শুরু হবে বলে সংস্থার তরফে জানানো হয়েছে। ফেব্রুয়ারি থেকে মহারাষ্ট্র ও দিল্লি-এনসিআর-এ ডেলিভারি শুরু করার পরিকল্পনা করেছে সংস্থাটি। 'KRIDN' দেশের সব থেকে দ্রুত গতির ইলেকট্রিক মোটরসাইকেল। জানানো হয়েছে, ঘণ্টায় সর্বোচ্চ ৯৫  কিমি গতিতে ছুটতে পারবে এই মোটরসাইকেল।

এই মোটরসাইকেলের দাম ১.২৯ লাখ টাকা (এক্স শোরুম)। 5.5 kW অথবা 7.4 bhp- এই মোটরসাইকেলে 3 kWh lithium-ion ব্যাটারি থাকবে। 160 Nm torque পাওয়া যাবে।  normal mode-এ ৮০ কিমি ও eco mode-এ ১১০ কিমি চলবে। সামনের চাকায়  240 mm disc ও পিছনে 220 mm disc থাকবে। সঙ্গে combined braking system থাকছে। এই মোটরসাইকেলে ব্যবহৃত পার্টস-এর ৮০ শতাংশ দেশেই তৈরি বলে জানানো হয়েছে। 

আরও পড়ুন-  নতুন বছরে দাম বাড়তে চলেছে টিভি ফ্রিজ ওয়াশিং মেশিনের

এই মোটরসাইকেলে থাকবে digital odometer. সেইসঙ্গে optional Bluetooth connectivity থাকবে। KRIDN ও KRIDN R- আপাতত এই দুই ভ্যারিয়েন্ট-এ পাওয়া যাবে। সংস্থার তরফে জানানো হয়েছে, এই মোটরসাইকেল পরবর্তীতে  bike taxi services-এ ব্যবহৃত হতে পারে। তবে আপাতত ভারতের রাস্তায় এই মোটরসাইকেলের পারফরম্যান্স কেমন হয়, সেটাই দেখার অপেক্ষা রয়েছে। 

.