অনলাইন পেমেন্টের জন্য সেরা ৫টি মোবাইল ওয়ালেট

কেন্দ্রীয় সরকার ক্যাশলেস দেশ তৈরি করতে চাইছেন। তার মাধ্যমে দেশ থেকে দুর্নীতি এবং কালো টাকা দূর করা যাবে। এর জন্য মোবাইল ওয়ালেট বা ডিজিট্যাল ওয়ালেট আমাদের খুবই সাহায্য করে টাকা আদান প্রদান এবং যেকোনও বিল জমা দেওয়ার ক্ষেত্রে। কিন্তু কোন কোন মোবাইল ওয়ালেট ব্যবহার করবেন? জেনে নিন-

Updated By: Dec 13, 2016, 12:31 PM IST
অনলাইন পেমেন্টের জন্য সেরা ৫টি মোবাইল ওয়ালেট

ওয়েব ডেস্ক: কেন্দ্রীয় সরকার ক্যাশলেস দেশ তৈরি করতে চাইছেন। তার মাধ্যমে দেশ থেকে দুর্নীতি এবং কালো টাকা দূর করা যাবে। এর জন্য মোবাইল ওয়ালেট বা ডিজিট্যাল ওয়ালেট আমাদের খুবই সাহায্য করে টাকা আদান প্রদান এবং যেকোনও বিল জমা দেওয়ার ক্ষেত্রে। কিন্তু কোন কোন মোবাইল ওয়ালেট ব্যবহার করবেন? জেনে নিন-

১) Paytm- পেমেন্টের জন্য Paytm এখন অন্যতম সেরা এবং জনপ্রিয় মোবাইল ওয়ালেট। এর মাধ্যমে আপনি আপনার ক্রেডিট এবং ডেবিট কার্ড এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট লিঙ্ক করতে পারবেন।

২) Mobikwik- মোবাইল নম্বরের মাধ্যমে টাকা ট্রান্সফারের জন্য Mobikwik ও খুব জনপ্রিয় একটি মোবাইল ওয়ালেট। খুব সহজেই এর মাধ্যমে যেকোনও বিল জমা দিতে পারবেন।

৩) Freecharge- ইলেক্ট্রিক বিল, মোবাইল বিল জমা দেওয়ার জন্য খুবই ভালো মোবাইল ওয়ালেট হল Freecharge।

৪) State Bank Buddy- স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার মোবাইল ওয়ালেট State Bank Buddy। এটি দেশের প্রথম মোবাইল ওয়ালেট, যাতে ১৩টি ভারতীয় ভাষার ব্যবহার সম্ভব। স্মার্টফোনের মাধ্যমে টাকা পাঠানো এবং যেকোনও কাজ এর মাধ্যমে করা খুবই সহজ।

৫) HDFC PayZapp- HDFC ব্যাঙ্কের মোবাইল ওয়ালেট PayZapp।

.