ট্রাই বলছে, 4G স্পিডের বিচারে এটাই সেরা নেটওয়ার্ক!

স্লো নয় জিও। দাবি করল রিলায়েন্স। ট্রাইয়ের ওয়েবসাইটে সবচেয়ে ধীরগতির সার্ভিস প্রোভাইডার বলা হয়েছে জিওকে। জিওর দাবি, গ্রাহক নীতির ভিত্তিতেই তাদের পরিষেবায় গতির তারতম্য ঘটে।

Updated By: Oct 21, 2016, 06:55 PM IST
ট্রাই বলছে, 4G স্পিডের বিচারে এটাই সেরা নেটওয়ার্ক!

ওয়েব ডেস্ক : স্লো নয় জিও। দাবি করল রিলায়েন্স। ট্রাইয়ের ওয়েবসাইটে সবচেয়ে ধীরগতির সার্ভিস প্রোভাইডার বলা হয়েছে জিওকে। জিওর দাবি, গ্রাহক নীতির ভিত্তিতেই তাদের পরিষেবায় গতির তারতম্য ঘটে।

4G আর বিস্ময় নয়। সকলেরই আছে। কিন্তু, গতির দৌড়ে কে কোথায়? ট্রাই ওয়েবসাইট বলছে, সবার পিছনে জিও। 4G স্পিডের বিচারে এয়ারটেল-১১.৪, রিলায়েন্স কম-৭.৯, আইডিয়া-৭.৬, ভোডাফোন-৭.৩, জিও-৬.২। অর্থাত্, 4G স্পিডের বিচারে এয়ারটেলই সেরা নেটওয়ার্ক।

এই তথ্য প্রকাশ পেতেই তোলপাড় দেশ। প্রাথমিকভাবে ট্রাইয়ের তথ্যকে ত্রুটিপূর্ণ বলে জিও। তাদের অভিযোগ ছিল, বাকিদের গতির তুলনার মধ্যেই জিওর বিরুদ্ধে স্বভাবসিদ্ধ সুপ্ত বৈষম্যের ভাবনা লুকিয়ে রয়েছে। তবে অন্তর্তদন্তের পর গতির হেরফের নিয়ে যুক্তিও পেশ করেছে জিও। তাদের দাবি, ফেয়ার ইউজেস পলিসি অনুযায়ী প্রতিদিন 4G স্পিডে 4GB ডেটা ব্যবহার করতে পারেন জিও গ্রাহকরা। কোনও গ্রাহক 4GB ডেটা শেষ করে ফেললেই তার কানেকশন লং টার্ম ইভোলিউশন বা ধীরগতির পলিসিতে চলে যায়। অর্থাত্‍ কোনও গ্রাহক কোনওদিন 4GB-র বেশি ডেটা ব্যবহার করে ফেললেই তার কানেকশন স্লো হয়ে যাবে।

.