কেন্দ্রের সিদ্ধান্তকে মান্যতা! অন্তর্বর্তী মুখ্য আধিকারিক নিয়োগ Twitter-এর

 মঙ্গলবার টুইটার জানিয়েছে, শীঘ্রই তাঁরা কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রকের কাছে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে। 

Updated By: Jun 16, 2021, 08:00 AM IST
কেন্দ্রের সিদ্ধান্তকে মান্যতা! অন্তর্বর্তী মুখ্য আধিকারিক নিয়োগ Twitter-এর

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় সরকারের নতুন আইটি বিধি মেনে অন্তর্বর্তীকালীন চিফ কমপ্লায়েন্স অফিসার নিয়োগ করল টুইটার। মঙ্গলবার টুইটার জানিয়েছে, শীঘ্রই তাঁরা কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রকের কাছে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে। 

নতুন তথ্যপ্রযুক্তি আইন নিয়ে কেন্দ্র-টুইটার বিবাদ লেগেই ছিল। সম্প্রতি টুইটারকে একটি নোটিসও পাঠায় কেন্দ্র। যেখানে বলা ছিল এই নয়া আইন কার্যকর করতে সময় বেধে দেওয়া হচ্ছে তাদের। যত দ্রুত কেন্দ্রীয় সিদ্ধান্ত মেনে পদক্ষেপ নিতে হবে টুইটারকে।   

টেক জায়ান্ট টুইটারের এই সিদ্ধান্তের পর মঙ্গলবার সংস্থার এক মুখপাত্র জানিয়েছেন, সরকারের নয়া নির্দেশিকা মেনে চলতে সবরকম প্রচেষ্টাই করছেন তারা। আগামী দিনে তাঁদের প্রতিটি পদক্ষেপের বিষয়েই তাঁরা কেন্দ্রকে জান‌াতে থাকবেন।

আরও পড়ুন, রাজ্যে ভ্যাকসিনের স্লট বুকিং এখন আরও সহজ, স্বাস্থ্য দফতর চালু করল Whatsapp Chat Bot

সেই মোতাবেক কেন্দ্রের নির্দেশ অনুযায়ী, ভারতে নতুন আধিকারিকদের নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করা হবে, এমনটাই জানান হয়েছে৷ এদিকে, সংসদের স্ট্যান্ডিং কমিটি টুইটারক্র তলব করেছে৷ ১৮ জুন কমিটির সদস্যদের সামনে হাজির হতে বলা হয়েছে। সোশাল মিডিয়ায় নাগরিক সুরক্ষার বিষয়ে কী কী পদক্ষেপ নিচ্ছে টুইটার তা খতিয়ে দেখা হবে। 

টুইটারের মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মটি আইটি বিধি মেনে চলার ক্ষেত্রে দেরি হওয়ার কারণে বিবাদ চরমে ওঠে কেন্দ্রের সঙ্গে। যদিও কেন্দ্রীয় সিদ্ধান্তকে মান্যতা দিয়ে টুইটারের এই পদক্ষেপটিকে তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

.