ডাউনলোড স্পিডে শীর্ষে এয়ারটেল, পিছনে জিও

ভারতী এয়ারটেলের কাছে হেরে গেল রিলায়েন্স জিও। সাম্প্রতিক ট্রাই-এর প্রকাশিত এক রিপোর্ট থেকে জানা গেল গত জানুয়ারিতে এয়ারটেলের ডাউনলোড স্পিড ছিল ৮.৪২ মেগাবিট/সেকেন্ড। আর সেখানে জিও-র ডাউনলোড গতি ছিল ৮.৩৪ মেগাবিট/সেকেন্ড। অথচ, তার আগের মাস অর্থাত্‍ ডিসেম্বর'১৬-তে জিও-এর স্পিড ছিল ১৮.১৪ মেগাবিট/সেকেন্ড। এই রিপোর্ট থেকে আরও জানা গেছে যে, গত ছয় মাসে এই নিয়ে মোট তিন বার ডাউনলোড স্পিডে প্রথম স্থান দখল করল ভারতী এয়ারটেল।

Updated By: Feb 17, 2017, 07:08 PM IST
ডাউনলোড স্পিডে শীর্ষে এয়ারটেল, পিছনে জিও

ওয়েব ডেস্ক: ভারতী এয়ারটেলের কাছে হেরে গেল রিলায়েন্স জিও। সাম্প্রতিক ট্রাই-এর প্রকাশিত এক রিপোর্ট থেকে জানা গেল গত জানুয়ারিতে এয়ারটেলের ডাউনলোড স্পিড ছিল ৮.৪২ মেগাবিট/সেকেন্ড। আর সেখানে জিও-র ডাউনলোড গতি ছিল ৮.৩৪ মেগাবিট/সেকেন্ড। অথচ, তার আগের মাস অর্থাত্‍ ডিসেম্বর'১৬-তে জিও-এর স্পিড ছিল ১৮.১৪ মেগাবিট/সেকেন্ড। এই রিপোর্ট থেকে আরও জানা গেছে যে, গত ছয় মাসে এই নিয়ে মোট তিন বার ডাউনলোড স্পিডে প্রথম স্থান দখল করল ভারতী এয়ারটেল।

উল্লেখ্য, 'মাই স্পিড' অ্যাপলিকেশনের মাধ্যমে সারা দেশ থেকে তথ্য জোগাড় করে ট্রাই এই রিপোর্টটি তৈরি করে। প্রসঙ্গত, মেগাবিট এবং মেগাবাইট এক নয়। ইন্টারনেটের স্পিড মাপা হয় মেগাবিট প্রতি সেকেন্ডে এবং ফাইলের পরিমাপক হিসাবে মেগাবাইট একক ব্যবহৃত হয়। (আরও পড়ুন- মহাকাশে ইতিহাসের সেলফি)

.