এয়ারটেল, ভোডাফোন, জিওতে ডেটা খরচের ১ টাকার হিসেব

জলের দরে ডেটা। সব ফ্রি। এই মন্ত্রকেই বাজি করে কয়েক দশক পর টেলিকম দুনিয়ায় ফের আত্মপ্রকাশ করেন মুকেশ আম্বানি। শুরুতেই ধামাকা। বাজার কাঁপিয়ে দেয় জিও। ৯০ দিনের প্রোমোশনাল 'ওয়েলকাম অফার' শেষে তার মেয়াদ বাড়ানো হয় আরও ৩ মাস। অবশেষে, জিওর 'হ্যাপি নিউ ইয়ার' অফার শেষ হচ্ছে ৩১ মার্চ। তারপর থেকেই আর ফ্রি থাকছে না জিও। এপ্রিল থেকেই জিও-র ডেটা পরিষেবার উপর ধার্য হবে চার্জ।

Updated By: Feb 25, 2017, 12:12 PM IST
এয়ারটেল, ভোডাফোন, জিওতে ডেটা খরচের ১ টাকার হিসেব

ওয়েব ডেস্ক : জলের দরে ডেটা। সব ফ্রি। এই মন্ত্রকেই বাজি করে কয়েক দশক পর টেলিকম দুনিয়ায় ফের আত্মপ্রকাশ করেন মুকেশ আম্বানি। শুরুতেই ধামাকা। বাজার কাঁপিয়ে দেয় জিও। ৯০ দিনের প্রোমোশনাল 'ওয়েলকাম অফার' শেষে তার মেয়াদ বাড়ানো হয় আরও ৩ মাস। অবশেষে, জিওর 'হ্যাপি নিউ ইয়ার' অফার শেষ হচ্ছে ৩১ মার্চ। তারপর থেকেই আর ফ্রি থাকছে না জিও। এপ্রিল থেকেই জিও-র ডেটা পরিষেবার উপর ধার্য হবে চার্জ।

তবে, 'হ্যাপি নিউ ইয়ার' অফার শেষ হয়ে গেলেও গ্রাহকদের জন্য জিও নিয়ে এসেছে ৯৯ টাকার ওয়ান-টাইম মেম্বারশিপ। মাসে ৩০৩ টাকার রিচার্জে সমস্ত লোকাল ভয়েস কল, STD এবং রোমিং বিনামূল্যে উপভোগ করার সুযোগ। সেইসঙ্গে মুকেশ আম্বানির আরও ঘোষণা, ১ এপ্রিল থেকে একই দামে আরও ২০ শতাংশ বেশি ডেটা খরচের সুবিধা উপভোগ করতে পারবেন গ্রাহকরা।

কিন্তু, এপ্রিল থেকে সত্যিই কি আর জিও গ্রাহকদের জন্য সুবিধাজনক থাকবে? নাকি বিভিন্ন ফ্রি অফারের মারপ্যাঁচে আসলে মোটা মুনাফাই ঘরে তুলবে জিও? ডেটা খরচের ১ টাকার হিসেবে আসলে এগিয়ে কে? এয়ারটেল, ভোডাফোন না জিও?

ভোদাফোন রেড প্ল্যান-

এয়ারটেল মাই প্ল্যান ইনফিনিটি-

আরও পড়ুন, 'চিলড্রেন ব্যাঙ্ক'-এর ২০০০ টাকার নোটের আসল গল্প ফাঁস!

.