Mamata Banerjee: 'আসলে আপনি চান ইউনিফর্ম সিভিল কোডের মধ্যে দিয়ে তপসিলি সংরক্ষণ উঠে যাক', কাকে নিশানা মমতার

Mamata Banerjee:সংরক্ষণের কথা টেনে এনে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আজ ওরা আবার বলেছে নতুন কথা। মুসলিমরা নাকি তপসিলি জিতি উপাজাতিদের কোটা নিয়ে নেবে। এটা তো সম্ভব নয়

Updated By: May 12, 2024, 05:22 PM IST
Mamata Banerjee: 'আসলে আপনি চান ইউনিফর্ম সিভিল কোডের মধ্যে দিয়ে তপসিলি সংরক্ষণ উঠে যাক', কাকে নিশানা মমতার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আমতার সভা থেকে মোদী সরকারকে কড়া ভাষায় নিশানা করলের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কয়লা থেকে গোরু পাচার নিয়ে বিজেপির বক্তব্যের বিরোধিতা করে মোদী অমিত শাহকে আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্য়মন্ত্রী বলেন, আমরা যা বলি সেচাই করি। মোদী তা করে না। শুধু মিথ্যে কথা বলে, কুত্সা করে। অনেক প্রধানমন্ত্রীকে দেখেছি, কিন্তু এই নরেন্দ্র মোদীর মতো এমন কুত্সাকারী প্রধানমন্ত্রী আর কাউকে দেখিনি। মিথ্যে কথা বলায় নম্বর দিতে হলে ওঁকে একশোয় ১১০ দিতে হবে। একশো দিনের টাকা দিচ্ছে না কারণ বাংলাকে ওরা ঘৃণা করে। উনি বলেছিলেন ১৫ লাখ টাকা দেবেন। ৫০ হাজার টাকা দিয়েছে? না দিয়ে এসব বলছে। এবার ভোটে ওদের ভালো করে গেঁথে দিন।। ভাজপা করলে সিবিআই যাবে না। ওরাই সবচেয়ে বড় চোর আবার বড়বড় কথা বলে। এরা পকেটমার। মানুষের টাকা লুটছে। আমরা কর্মশ্রী প্রকল্প চালু করে দিয়েছি। ৫০ দিন কাজ পাবেন জব কার্ড হোল্ডাররা।

আরও পড়ুন-রসিকবিলে খুশির আমেজ, রিমঝিম-গরিমার কোল আলো করে এল ৭ চিতাশাবক

মমতা ববেন, আপনারা নাকি বিনা পয়সায় গ্য়াস পাচ্ছেন? মোদী রোজ বলে বেড়াচ্ছে। যা গ্য়াস দিচ্ছে তা গ্যাস বেলুনের থেকেও বেশি। বলছে বিনা পয়সায় বিদ্যুত্ দেব। আপনারা পেয়েছেন? আমাদের সরকারের গরিদের জন্য একটা ফ্রি আছে। তাহলে একে মোদীর গ্যারান্টি বলবেন নাকি ফোর টোয়েন্টি গ্যারান্টি বলবেন? তুমি বলছ সব করে দিয়েছে। তাহলে প্রকল্প বন্ধ হয়ে গেল কেন? মানুষ খেকো বাঘের কথা শুনেছেন, চাকরি খোকো বাঘের কথা শুনেছেন কেখনও?  এই ছাত্রছাত্রীর পাশে আমি আছি। সবাইকেও থাকতে বলব। বলছে বোমা ফাটাবে। কী বোমা? ২৬ হাজার ছেলের চাকরি খেয়ে নিল। সন্দেশখালির মেয়েরা জানেও না তা কী লিখে দিয়েছে। আর তার পর ওরা বলছে, গোট দেশ দেখছে।

সংরক্ষণের কথা টেনে এনে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আজ ওরা আবার বলেছে নতুন কথা। মুসলিমরা নাকি তপসিলি জিতি উপাজাতিদের কোটা নিয়ে নেবে। এটা তো সম্ভব নয়। মুসলিমদের অত নিচু করার কোনও কারণে নেই। তারা জানে তাদের ওবিসি সংরক্ষণ রয়েছে। তারা কেন সিডিউল কাস্টদের চাকরি কাড়বে? এটা কখনও হয়! কোটা কমবে না। আসলে আপনি চান ইউনিফর্ম সিভিল কোডের মধ্য দিয়ে তপসিলি সংরক্ষণ উঠে যাক। আধিবাসী সংরক্ষণ উঠে যাক।  আমি একজন বহিন্দু ঘরের ময়ে। আপনার হিন্দুত্বে বিশ্বাস করি না। আমি রামকৃষ্ণদেবের হিন্দুত্ব বিশ্বাস রাখি। বলছে আমি নাকি দুর্গাপুজো করতে দিই না। আপনারা বলুন আপনারা দুর্গাপুজো করেন? এই মিথ্যেবাদী লোকটা কোথা থেকে এল! বাংলাকে এরা চেনে না। বাংলা না থাকলে দেশের স্বাধীনতা হতো না। নবজাগরণ হতো না। জেনে রাখুন দিল্লিতে ওরা হারছে, রাজস্থানে হারছে, দক্ষিণ ভারতে হারছে। বাংলায় তো হারবেই। ওর বলছে আমরা কয়লা চোর। কয়লা কার আন্ডারে। গোরু চুরি হচ্ছে। বিএসএফ কার ডিপার্টমেন্ট? অমিত শাহকে গ্রেফাতার করা উচিত।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.