"দল নির্বিশেষে আপনারা আমলাতন্ত্র ধ্বংস করেছেন", পুজো অনুদান মামলায় মন্তব্য বিচারপতির

পুজো অনুদান মামলায় গুরুত্বপূর্ণ পর্যবেক্ষণ বিচারপতির। এ বিষয়ে মূলত রাজ্যকেই কোণ ঠাসা করা হয়েছে। এ বিষয়ে বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য় "এখানে পর্যবেক্ষণ জরুরি"। তিনি বলেন "মহকুমা শাসক এই দায়িত্ব নিতে পারেন।" তিনি আরও বলেন "দল নির্বিশেষে আপনারা আমলাতন্ত্র ধ্বংস করেছেন", আমলা তন্ত্র মজবুত হলে এই অবস্থা হয় না।" এদিন কার্যত সব রাজনৈতিক দলকেই তোপ দাগেন বিচারপতি। 

Updated By: Oct 16, 2020, 02:10 PM IST
"দল নির্বিশেষে আপনারা আমলাতন্ত্র ধ্বংস করেছেন", পুজো অনুদান মামলায় মন্তব্য বিচারপতির
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পুজো অনুদান মামলায় গুরুত্বপূর্ণ পর্যবেক্ষণ বিচারপতির। এ বিষয়ে মূলত রাজ্যকেই কোণ ঠাসা করা হয়েছে। এ বিষয়ে বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য় "এখানে পর্যবেক্ষণ জরুরি"। তিনি বলেন "মহকুমা শাসক এই দায়িত্ব নিতে পারেন।" তিনি আরও বলেন "দল নির্বিশেষে আপনারা আমলাতন্ত্র ধ্বংস করেছেন", আমলা তন্ত্র মজবুত হলে এই অবস্থা হয় না।" এদিন কার্যত সব রাজনৈতিক দলকেই তোপ দাগেন বিচারপতি। 

আরও পড়ুন:  প্রেমে সমস্যা, কিশোরীকে ডেকে এনে গলায় ছুড়ি চালিয়ে দিল যুবক

পুজো অনুদান মামলায় আজও শুনানি ছিল হাইকোর্টে।  অনুদান কি শুধু দুর্গাপুজোতেই দেয় সরকার? নাকি  অন্য উত্‍সবেও দেওয়া হয়? ইদে অনুদান দেওয়া হয়েছিল কি? প্রশ্ন  তুলেছিলেন বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়।  এরপর শিক্ষা প্রতিষ্ঠানের প্রসঙ্গে টানেন বিচারপতি। তাঁর প্রশ্ন সংক্রমণের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান যেখানে বন্ধ, সেখানে পুজোর অনুমতি কীভাবে? রাজ্যের পক্ষ থেকে আইনজীবী  জানান, কলকাতায় তিন হাজার পুজো হয়। ভিড় নিয়ন্ত্রণ বা সুরক্ষা বিধি মানতে সমস্যা হওয়ার কথা নয়। তাতেই উষ্মা প্রকাশ করেন বিচারপতি। এনিয়ে হলফনামা জমা দিতে হবে রাজ্যকে। 

.