মিলল না অনুমতি, কপ্টার জটে বাতিল যোগীর রাজ্য সফর

জেড ক্যাটেগরির নিরাপত্তার কারণ দেখিয়ে রায়গঞ্জে বিএসএফের হেলিপ্যাড ব্যবহারের অনুমতি দেয়নি পূর্ত দফতর।

Updated By: Feb 3, 2019, 02:48 PM IST
মিলল না অনুমতি, কপ্টার জটে বাতিল যোগীর রাজ্য সফর

নিজস্ব প্রতিবেদন : বালুরঘাটের পর রায়গঞ্জের সভাতেও আসছেন না যোগী আদিত্যনাথ। কপ্টার জটে বাতিল হয়ে গেল এদিনের যোগী আদিত্যনাথের রাজ্য সফর। বালুরঘাটের পর রায়গঞ্জেও হেলিপ্যাড তৈরির অনুমতি দেয়নি প্রশাসন।

সূত্রে খবর, জেড ক্যাটেগরির নিরাপত্তার কারণ দেখিয়ে রায়গঞ্জে বিএসএফের হেলিপ্যাড ব্যবহারের অনুমতি দেয়নি পূর্ত দফতর। প্রশাসনের তরফে সেকথা জানিয়ে দেওয়া হয় উত্তর প্রদেশ পুলিশের ডিআইজিকে। যদিও যোগীকে আনার জন্য মরিয়া চেষ্টা চালায় জেলা বিজেপি নেতৃত্ব। কিন্তু শেষপর্যন্ত পিছু হঠতে বাধ্য হয় গেরুয়া শিবির। শেষপর্যন্ত বাতিল-ই হয়ে যায় রবিবারে যোগী আদিত্যনাথের পশ্চিমবঙ্গ সফর।

আরও পড়ুন, ঠাকুরনগরে 'মা-বোনেদের অসুবিধা', ক্ষমা চাইলেন মোদী, ফোন করে খোঁজ অমিতের

রবিবার রাজ্যের দুই দিনাজপুরে ২টি সভা করার কথা ছিল উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। একটি বালুরঘাটে, আরেকটি রায়গঞ্জে। কপ্টার জটে প্রথমেই বাতিল হয়ে যায় বালুরঘাটে যোগীর আসা। ঠিক হয় মোবাইলের মাধ্য়মে বালুরঘাটে ভাষণ দেবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। তখনও ঠিক ছিল রায়গঞ্জের সভায় উপস্থিত থাকবেন যোগী আদিত্যনাথ।

কিন্তু এরপর রায়গঞ্জের সভা নিয়েও দেখা দেয় জট। কপ্টার অবতরণের অনুমতি না মেলায় রায়গঞ্জেও অনিশ্চিত হয়ে পড়ে যোগী আদিত্যনাথের উপস্থিতি। যদিও এসবই 'গুজব' বলে প্রথমে উড়িয়ে দেন উত্তর দিনাজপুর জেলা বিজেপি সভাপতি শঙ্কর চক্রবর্তী। তিনি দাবি করেন,"যোগীজী আসছেন। গুজবে কান দেবেন না।" কিন্তু শেষপর্যন্ত বাতিল-ই হয়ে গেল যোগীর রাজ্য সফর।

আরও পড়ুন, কপ্টার জটে সভায় নেই,বালুরঘাটে মোবাইলে ভাষণ যোগী আদিত্যনাথের

যোগীর রাজ্য সফর বাতিল হতেই টুইটারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে কড়া হুঁশিয়ারি দেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। টুইটারে তিনি লিখেছেন, "বিজেপির আতঙ্ক আপনাকে আরও তাড়া করবে। তাই আপনার জন্য আমার বিনামূল্যে উপদেশ হল, শান্ত থাকুন। আপনি যদি যোগী আদিত্যনাথের একটা জনসভা বাতিল করেন, তাহলে তিনি আরও ১০টা মিছিলে বক্তৃতা দেবেন।"

কপ্টার অবতরণের অনুমতি না মেলায় যোগী আদিত্যনাথের রাজ্য সফর বাতিল হতেই তীব্র ক্ষোভ উগরে দিয়েছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য, কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় প্রমুখ। এদিকে বালুরঘাটে যোগীর সভা বাতিল হতেই বিজেপি কর্মী, সমর্থকদের বিক্ষোভে ফেটে পড়েন।

.