Yaas Update: খেজুরিতে ভাঙল একের পর এক বাঁধ, জল ঢুকল গ্রামে

প্রবল দুর্যোগে কেশিয়াড়ি ও ঝাড়গ্রামেও।

Updated By: May 26, 2021, 01:24 PM IST
Yaas Update: খেজুরিতে ভাঙল একের পর এক বাঁধ, জল ঢুকল গ্রামে

নিজস্ব প্রতিবেদন: আশঙ্কা ছিলই। স্রেফ দীঘার সমুদ্রে জলোচ্ছ্বাস নয়, ইয়াসের প্রভাবে বাঁধ ভাঙল পূর্ব মেদিনীপুরের খেজুরিতেও। প্রবল দুর্যোগ চলল পশ্চিম মেদিনীপুরে কেশিয়াড়ি ও ঝাড়গ্রামেও।

আর বেশি সময় বাকি নেই। ঘুর্ণিঝড় ইয়াসের ল্যান্ডফল প্রায় শেষের মুখে। আবহাওয়া দফতর সূত্রে খবর তেমনই। কিন্তু ঘটনা হল,  বৃষ্টি, ভরা কোটাল ও ঝড়ের দাপটে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলারই পরিস্থিতি ভয়াবহ। ফুঁসছে সমুদ্র-নদী। নদীর জলে ভেসে গিয়েছে গ্রাম। দক্ষিণ ২৪ পরগনার কুলতলি ও  গোসাবা বাঁধ ভেঙে গিয়েছে। সমুদ্রে প্রবল জলোচ্ছ্বাসে আতঙ্ক ছড়াল দিঘাতেও। 

আরও পড়ুন: শিয়রে Yaas, দোসর ভরা কোটাল, জলে ভাসল কপিলমুনির আশ্রম

সকালে যখন যখন প্রবল দাপটে দেখাচ্ছে ইয়াস, তখনই খেজুরিতে সমুদ্রে খাঁড়ি লাগোয়া একের এক এক বাঁধ ভেঙে যায়। হু হু করে জল ঢুকতে শুরু করে আশেপাশে গ্রামগুলিতে। ঘরবাড়ি হারিয়ে চরম বিপাকে পড়েছেন স্থানীয় বাসিন্দারা। গতকাল রাত থেকে বৃষ্টি চলছে ঝাড়গ্রামেও। সঙ্গে ঝোড়ো হাওয়া।

আরও পড়ুন: Yaas Update: ডায়মন্ডহারবারে ঢুকে পড়ল ফুঁসে ওঠা হুগলি নদীর জল

ঝাড়গ্রামের নয়াগ্রাম, সাঁকরাইল-সহ বেশ কয়েকটি জারি করা হয়েছে সতর্কতা। NDRF-র টিম মোতায়েন রয়েছে গোপীবল্লভপুরে। এখনও পর্যন্ত যা খবর, দুর্যোগে বেশ কয়েকটি মাটির বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বাসিন্দাদের সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে নিরাপদ স্থানে। ভোর রাতে বিদ্যুত্‍ নেই এলাকায়। খড়গপুর লাগোয়া কেশিয়াড়িতে আবার ঝোড়ো হাওয়ায় বিভিন্ন এলাকায় গাছ ভেঙে পড়েছে। ইয়াসের প্রভাবে ভারী বৃষ্টি পুরুলিয়াতেও।

.