Loksabha Election 2024: 'রেখা পাত্রকে প্রার্থী হিসেবে মানছি না', সন্দেশখালিতে বিক্ষোভ মহিলাদের!

বাংলার বিজেপির দ্বিতীয় দফার প্রার্থী তালিকায় জায়গা পেয়েছেন সন্দেশখালির প্রতিবাদী রেখা পাত্র। সন্দেশখালি যে লোকসভা কেন্দ্রের অন্তর্গত, সেই বসিরহাটে থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি।

Updated By: Mar 25, 2024, 09:54 PM IST
Loksabha Election 2024: 'রেখা পাত্রকে প্রার্থী হিসেবে মানছি না', সন্দেশখালিতে বিক্ষোভ মহিলাদের!

বিমল বসু: 'রেখা পাত্রকে প্রার্থী হিসেবে মানছি না'! দোল উৎসবের মাঝেই এবার পথে নামলেন সন্দেশখালি মহিলারা। প্রার্থী বদলের দাবিতে বিক্ষোভ দেখালেন তাঁরা। বিক্ষোভকারীদের মতে, 'রেখা পাত্র যদি প্রার্থী হন, তাহলে কোনওভাবেই বিজেপির পক্ষে জেতা সম্ভব নয়। কোনও রাজনৈতিক ব্যক্তিত্বকেই প্রার্থী করতে হবে'। 

আরও পড়ুন:  Locket Chatterjee: জিতলেই দিদি নম্বর ওয়ানে সুযোগ! দাবি রচনার, 'রাজনৈতিক অনভিজ্ঞ' বলে কটাক্ষ লকেটের...

ঘটনাটি ঠিক কী? তখনও লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা হয়নি। প্রথম দফায় বাংলার ২০ আসনে প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছিল বিজেপি।  আসানসোলে প্রার্থী ছিলেন ভোজপুরী গায়ক-নায়ক পবন সিং। কিন্তু যেদিন নাম ঘোষণা করা হয়, তা পরের দিনই বেঁকে বসেন তিনি। দ্বিতীয় দফায় এবার ১৯ আসনে প্রার্থীদের নাম ঘোষণা করল গেরুয়াশিবির। কবে? গতকাল, রবিবার।

বাংলার বিজেপির দ্বিতীয় দফার প্রার্থী তালিকায় জায়গা পেয়েছেন সন্দেশখালির প্রতিবাদী রেখা পাত্র। সন্দেশখালি যে লোকসভা কেন্দ্রের অন্তর্গত, সেই বসিরহাটে থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। সূত্রে খবর, বিজেপির নির্বাচনী কমিটির বৈঠকে বসিরহাটের প্রার্থীর হিসেবে রেখার নাম প্রস্তাব করেন শুভেন্দু। সঙ্গে সঙ্গে সেই প্রস্তাব সমর্থন করেন মোদী। বলেন, 'সন্দেশখালি বাংলার সবচেয়ে বড় বিষয়। সারাদেশে সন্দেশখালি একটা নাম হয়ে উঠেছে। সেখান থেকে একজন প্রতিবাদী মুখ যদি প্রার্থী হন, তাহলের দলের পকেষ ভালো হবে'।

আরও পড়ুন:  Dev Vs Hiran: ভেঙে পড়ছে স্কুল, কথা রাখেননি দেব! জিতলে ৩ মাসেই প্রতিশ্রুতি পূরণের দাবি হিরণের...

এর আগে, ২ সফরে যখন বাংলায় এসেছিলেন, কখন মোদীর মুখেও শোনা গিয়েছিল সন্দেশখালি প্রসঙ্গ। আরামবাগ জনসভায় প্রধানমন্ত্রী বলেছিলেন, 'মা, মাটি, মানুষ, এই ঢোল যে পেটায়, সেই তৃণমূল সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে, তা দেখে দেশ দুঃখিত'। এমনকী, বারাসতের সন্দেশখালির মহিলাদের সঙ্গে কথাও বলেছিলেন তিনি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.