North Dinajpur: পরকীয়ার জের? চুল কেটে মহিলার বাড়িতে লুঠপাঠ, গণধর্ষণের চক্রান্তও!

 নির্যাতিতা ভর্তি হাসপাতালে। অভিযুক্তরা পলাতক। গ্রামের মাতব্বরদের নিদানে এবার 'খাপ পঞ্চায়েত' বসল উত্তর দিনাজপুরে।  

Updated By: Sep 1, 2023, 09:30 PM IST
North Dinajpur: পরকীয়ার জের? চুল কেটে মহিলার বাড়িতে লুঠপাঠ, গণধর্ষণের চক্রান্তও!

ভবানন্দ সিংহ: পরকীয়ার জের? চুল কাটা হল মহিলার, সঙ্গে বাড়িতে লুঠপাঠ, গণধর্ষণের চক্রান্তও! নির্যাতিতা ভর্তি হাসপাতালে। গ্রামের মাতব্বরদের নিদানে এবার 'খাপ পঞ্চায়েত' বসল উত্তর দিনাজপুরে।

আরও পড়ুন: Asansol Court: সাজাঘোষণা হতেই সরকারি আইনজীবীকে মারার হুমকি দোষী সাব্যস্তদের, তোলপাড় আদালত চত্বর

স্থানীয় সূত্রে খবর, নির্যাতিতা মহিলার বাড়ি উত্তর দিনাজপুরের করণদিঘির ব্লকে আলতাপুর ১ গ্রাম পঞ্চায়েত এলাকায়। পাশেই লাহুতাড়া পঞ্চায়েত এলাকা। সেই এলাকার এক বিবাহিত ব্যক্তির সঙ্গে নাকি সম্পর্ক রয়েছে ওই মহিলার!

অভিযোগ, বৃহস্পতিবার ওই মহিলার বাড়িতে চড়াও হয় ওই ব্যক্তির পরিবারের কয়েকশো লোক। সকলেরই হাতে ছিল অস্ত্র। গ্রামের মাতব্বরদের নিদানে অভিযুক্ত মহিলার চুল কেটে নেওয়া হয়। মারধর করা হয় তাঁর স্বামীকে। পরিকল্পনা ছিল গণধর্ষণেরও! শেষপর্যন্ত এলাকার কয়েকজন প্রবীণ মহিলার অনুরোধে কোনওমতে রক্ষা পান নির্যাতিতা।

এদিকে এই ঘটনার পর আবার নির্যাতিতার বাড়িতে লুঠপাটের নিদান মাতব্বররা! অভিযোগ, সেই মতো বাড়িতে ঢুকে খাট, আলমারী, ফ্রিজ, এমনকী পরনের শাড়ি নিয়েও চম্পট দেয় দুষ্কৃতীরা। নির্যাতিতা মহিলা এখন ভর্তি রায়গঞ্জ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

নির্যাতিতার শ্বশুর বলেন, 'শুনছি, ওর ছোটভাইটার সঙ্গে, আমার বউমা ভালোবাসে। একদিন ধরিস নাই, একদিন দেখিস নাই। কোনও প্রমাণ নাই। সালিশিতে বসলি না, মেম্বারকে দেখালি না। তার মধ্যে দিয় এত অত্যাচার করলি কেন'! তদন্তে নেমেছে পুলিস। অভিযুক্ত পলাতক।

প্রশাসনের কাছে নির্যাতিতার নিরাপত্তা ব্যবস্থা করার দাবি জানিয়েছেন সমাজকর্মী শ্বাশতী ঘোষ। তাঁর মতে, 'যদি তাঁদের পরকীয়া থেকেও থাকে, সেটা তাঁর পরিবারের ব্যাপার। স্বামীর তরফে যদি কোনও অভিযোগ না থাকে, যদি মানিয়ে নেন, তাহলে আটকানো যায় না'। সঙ্গে দাবি, 'যাঁরা এই ধরণের ঘটনা ঘটিয়েছেন, ভবিষ্যতেও তাঁরা যাতে মেয়েটি উত্যক্ত করতে না পারে, ভয়  দেখাতে না পারে, জীবন-জীবিকা নষ্ট করতে না পারে, সেই ব্যাপারটা কিন্তু প্রশাসনকেই দেখতে হবে'। 

আরও পড়ুন: দত্তপুকুরে বাজি সরবরাহ চেইনের মূল চক্রী গ্রেফতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.