Malbazar: খাবারের খোঁজে এবার সটান হোটেলেই চলে এল হাতি! তারপর এক অন্য দৃশ্য...

Wild Elephants in Malbazar: একদিকে বৃষ্টি, অন্য দিকে হাতির তাণ্ডব। সেই বৃষ্টিভেজা রাতে ঘরবাড়ি ভাঙার পাশাপাশি হাতি ভেঙে দিল মোটর সাইকেলও।

Updated By: Jun 18, 2024, 12:53 PM IST
Malbazar: খাবারের খোঁজে এবার সটান হোটেলেই চলে এল হাতি! তারপর এক অন্য দৃশ্য...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একদিকে বৃষ্টি, অন্য দিকে হাতির হামলা লেগেই আছে ডুয়ার্স জুড়ে। এবার হাতি হানা দিল লাইন হোটেলে। ঘটনাটি ঘটে গতকাল সোমবার গভীর রাতে ডুয়ার্সের রেড ব্যাঙ্ক চা-বাগান-লাগোয়া ১৭ নম্বর জাতীয় সড়কের পাশে। মোট ছয় হাতি সেখানে হামলা চালায়। হোটেলের সামনের অংশ তছনছ করে তারা। গুঁড়িয়ে দেয় দেওয়াল। একটি হাতি হোটেলের রান্নাঘরেও ঢুকে পড়ে। সাবাড় করে সেখানে মজুত চাল, ময়দা, আটা-সহ আনাজপাতি এবং অন্যান্য খাদ্যদ্রব্য।

আরও পড়ুন: Durgapur: রথের জন্য বাঁধা মণ্ডপেই বকরি ঈদের নমাজ! সৌহার্দ্যের অপূর্ব ছবি শিল্পশহরে...

সে রাতে  দুজন কর্মচারী হোটেলেই ঘুমিয়েছিলেন। কোনও ক্রমে পালিয়ে প্রাণে বাঁচেন তাঁরা। একজন শৌচাগারের ভেতর লুকিয়ে পড়েন। ওই হোটেলের পরিচালক রানা সরকার বলেন, হাতির আনাগোনা এখানে রয়েছে। তবে হাতির দল এভাবে হোটেলের ভেতর ঢুকে পড়বে, তা কখনও ভাবিনি। সব মিলিয়ে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

অন্য দিকে, মেটেলি ব্লকের বড় দিঘি চা-বাগানের টিলাবাড়ি ডিভিশন ওজন লাইনে রীতিমতো তাণ্ডব চালাল হাতি। ভাঙল দোকানঘর বাড়ি। ক্ষতিগ্রস্ত হল মোটরবাইক। বাড়ির লোকজন পালিয়ে কোনও ক্রমে প্রাণে বাঁচলেন। রাত ১২টা নাগাদ সংলগ্ন গরুমারা জঙ্গল থেকে একটি বুনো হাতি বেরিয়ে চলে আসে টিলাবাড়ি ওজন লাইন এলাকায়। ওই সময় মুষলধারে বৃষ্টি পড়ছিল। সকলেই গভীর নিদ্রায় মগ্ন ছিলেন। হাতিটি একে একে সুশীল মুন্ডার রান্নাঘর, রোহিত মুন্ডা ও সুজিত নায়েকের দোকান ঘর ও রাজিব মুন্ডার রান্না ঘরে হামলা চালায়। দোকানঘরেই রাখা ছিল সুজিত নায়েকের মোটরবাইক। দোকানের দেওয়াল ভেঙে তারা ক্ষতি করে বাইকটিরও।

আরও পড়ুন: Bengal Weather Update: মঙ্গলবার থেকেই বৃষ্টির সম্ভাবনা প্রবল? বহু প্রতীক্ষিত বর্ষা নিয়ে হাওয়া অফিসের দারুণ পূর্বাভাস...

হাতির হামলার খবর পেয়ে রাতেই এলাকায় আসেন খুনিয়া স্কোয়াডের বনকর্মীরা। রাত প্রায় দেড়টা নাগাদ হাতিটিকে ফের গরুমারা জঙ্গলে পাঠানো হয়। পাশাপাশি  দেবপাড়া চা-বাগানের একটি বাড়িরও ক্ষতি করে হাতির দল।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.