Elephant Killed Man: গোরু খুঁজতে গিয়ে হাতির মুখে পড়লেন বৃদ্ধা, তুলে আছাড় মারল হাতি

পেশায় কৃষক গঙ্গাবাহাদুর সুব্বা বলেন, এক রাতেই আমার ধান খেত তছনছ করে দিয়েছে হাতি। নষ্ট করেছে কলা বাগান এবং সুপারি বাগান। এখন আমাদের ক্ষতিপুরন দেবে কে?

Updated By: Sep 1, 2022, 04:05 PM IST
Elephant Killed Man: গোরু খুঁজতে গিয়ে হাতির মুখে পড়লেন বৃদ্ধা, তুলে আছাড় মারল হাতি

নারায়ণ সিংহ রায় ও অরূপ বসাক: হাতির হামলায় দিনদিন আতঙ্ক বাড়ছে উত্তরবঙ্গের বনাঞ্চল সংলগ্ন এলাকায়। বাগডোগরায় এক বৃদ্ধকে আছড়ে মারল হাতি। অন্যদিকে, মালবাজারে স্কুল-সহ ৬টি বাড়ি ভেঙে গুঁড়িয়ে দিল হাতির দল। বৃহস্পতিবার বাগডোগরার ওর্ড চা বাগান এলাকায় গোরু খুঁজতে বেরিয়েছিলেন নুয়স বরাইক(৬৩) নামে এক মহিলা। গোরুর সন্ধানে এমএম তরাই বাগান সংলগ্ন এলাকায় যেতেই হাতির সামনে পড়ে যান তিনি। তাঁকে তুলে আছাড় মারে হাতি। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। স্থানীয় পঞ্চায়েতের সদস্য উত্তম কুমার লিম্বু খবর পেয়ে কয়েকজনকে নিয়ে ঘটনাস্থলে গিয়ে পৌঁছন। খবর দেন পানিঘাটা বিভাগ ও বাগডোগরা থানায়। বনবিভাগ ও পুলিস গিয়ে মৃতদেহ উদ্ধার করে। পরে মৃতদেহ ময়না তদন্তের জন্য পাঠিয়ে দেওয়া হয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে।

আরও পড়ুন-Chandrakona: থানার ভিতরে ঢুকে তাণ্ডব বিক্ষুব্ধ জনতার, গেট বন্ধ করে ঠায় দাঁড়িয়ে দেখল পুলিস

অন্যদিকে, বৃষ্টি ও হাতির হামলায় দিশেহারা মালবাজারের মানাবাড়ি বস্তির মানুষজন। গতকাল রাতভোর তাণ্ডব চালিয়ে বুনো হাতি ভেঙে দিল একটি স্কুল-সহ ৬টি বাড়ি। নষ্ট করল ধানখেত, কলা ও সুাপারির বাগান। এতে ক্ষিপ্ত এলাকার মানুষেরা।  এলাকার বাসিন্দা তথা ইংরাজি মাধ্যম স্কুলের ইনচার্জ সোনম লামা বলেন, বুধবার রাত ১২ টানা নাগাদ ভোট্টাবাড়ি জঙ্গল থেকে দুটি জঙ্গলি হাতি হানা দেয় আমাদের মানাবাড়ি বস্তি এলাকায়। এরপর একটি হাতি ঢুকে পড়ে ধানখেত এলাকায় এবং আর একটি হাতি স্কুল এবং বিভিন্ন বাড়িতে হামলা চালায়। একদিকে বৃষ্টি অন্যদিকে লোডশেডিং এর কারনে হাতির গতিবিধি বুঝতে পারেনি কেউ। ফলে অনায়াসেই হাতি স্কুল এবং ঘরবাড়িতে তাণ্ডব চালায়। কোন মতে প্রাণে বাঁচেন বাড়ির লোকজন। হাতি খেয়ে নিয়েছে চাল, আটা, সবজি।

এদিন রাতেই মালবাজার বনদফতরের কর্মীদের খবর দিলে বনকর্মীরা ঘটনাস্থলে আসেন। ক্ষতিগ্রস্ত বাড়ির মালিকদের নাম হলো সচিন সোনার, কুমার লিম্বু, জঙ্গ বাহাদুর সুব্বা, দীপা সুনার, প্রদীপ সুনার, এতোয়া ওড়াও এবং সোনাম লামার বেথানী ইংরাজি স্কুল।  জানা গেছে বুধবার দিনের বেলা থেকে এলাকার ট্র‍্যান্সফর্মা বিকল হয়ে যায়। বারবার বিদ্যুত্ দফতরকে জানিয়েও ট্রান্সফরমার ঠিক হয়নি। আর সেই কারনে রাতের অন্ধকারে ইচ্ছেমত তান্ডব চালায় ২টি হাতি। 

পেশায় কৃষক গঙ্গাবাহাদুর সুব্বা বলেন, এক রাতেই আমার ধান খেত তছনছ করে দিয়েছে হাতি। নষ্ট করেছে কলা বাগান এবং সুপারি বাগান। এখন আমাদের ক্ষতিপুরন দেবে কে? কোনও বাড়ির রান্না ঘরের জানালা ভেঙ্গে উলটে দিয়েছে ফ্রিজ আবার কোনও বাড়ির বেড রুমের জানালা ভেঙ্গে ঢুকে উলটে গিয়েছে আলমারি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.