Bengal Weather: নতুন বছরে ঘনিয়ে আসছে ঘূর্ণাবর্ত! শীতের আমেজ বাড়তেই ফের বৃষ্টির সতর্কতা জেলায় জেলায়

শুক্রবার থেকে রবিবার বৃষ্টির আশঙ্কা পশ্চিমের জেলায়। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়াতে হালকা বৃষ্টির সম্ভাবনা। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবেই বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা পার্বত্য উত্তরবঙ্গের উঁচু এলাকায়।

Updated By: Jan 4, 2024, 08:41 AM IST
Bengal Weather: নতুন বছরে ঘনিয়ে আসছে ঘূর্ণাবর্ত! শীতের আমেজ বাড়তেই ফের বৃষ্টির সতর্কতা জেলায় জেলায়
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: শীতের আমেজ ফিরতে না ফিরতেই আবার বাড়ল দিন ও রাতের তাপমাত্রা। তবে কিছুদিনের জন্যই কমবে শীতের আমেজ। ফের শীত ফিরবে ১০ জানুয়ারির পর। শীতের দ্বিতীয় ইনিংস কমপক্ষে ৫ থেকে ৭ দিন স্থায়ী হতে পারে। ১০ই জানুয়ারি থেকে শীতের নতুন স্পেল শুরু। ডিসেম্বরে দশ দিনের স্পেল ছিল। আবারও নতুন করে তাপমাত্রা কমে বাংলায় জাঁকিয়ে ঠান্ডা পড়তে পারে ১০ জানুয়ারির পর। 

আরও পড়ুন, Buxa Tiger Reserve: সুখবর! হরিণ ঘাসজমি আর গ্রামবাসীর কল্যাণে বাঘ ফিরছে বক্সায়...

শুক্রবার থেকে রবিবার বৃষ্টির আশঙ্কা পশ্চিমের জেলায়। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়াতে হালকা বৃষ্টির সম্ভাবনা। শুক্র ও শনিবার ৫ ও ৬ জানুয়ারি বৃষ্টির সম্ভাবনা বেশি। পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হওয়ার সংঘাতে এই বৃষ্টি হবে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর।
আগামী দু-তিন দিন ঘন কুয়াশার দাপট থাকবে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়াতে।

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবেই বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা পার্বত্য উত্তরবঙ্গের উঁচু এলাকায়। বাকি উত্তরবঙ্গে শুকনো আবহাওয়া। উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা প্রায় একই রকম থাকবে। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলাতে। একই রকম তাপমাত্রা থাকবে আগামী কয়েক দিন। দার্জিলিং ও কালিম্পং-সহ সিকিম ও পার্বত্য উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা। আগামী ৪ দিন দার্জিলিঙে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা থাকবে। পশ্চিমী ঝঞ্ঝা পাস করছে সিকিমের উপর দিয়ে। 

শহর কলকাতায় রাতের তাপমাত্রা ১৪ ডিগ্রি থেকে ফের বেড়ে ১৫.৩ ডিগ্রি সেলসিয়াস। দিনের তাপমাত্রা ২২.৫ থেকে বেড়ে ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস। বৃহস্পতিবার থেকে আরও বাড়বে রাতের তাপমাত্রা। এ সপ্তাহেই ১৮ ডিগ্রি সেলসিয়াস ছুঁতে কলকাতার রাতের তাপমাত্রা। সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা। পরে মূলত পরিষ্কার আকাশ। কলকাতায় আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। আগামী সপ্তাহে আরও একবার শীতের স্পেল।

 

আরও পড়ুন, TMC | Subrata Bakshi: 'ইচ্ছামতো বিবৃতি দেওয়া বন্ধ করুন', নবীন-প্রবীণ দ্বন্দ্বে বার্তা রাজ্য সভাপতির!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.