Bengal Weather: শৈত্যপ্রবাহের সতর্কতা জেলায় জেলায়? উত্তুরে হাওয়ায় ফের পারদ পতন বঙ্গে

WB Weather Update: মরসুমের শীতলতম দিনের রেশ ভালো করে কাটতে না কাটতেই কলকাতায় রাতারাতি পারদপতন। তাপমাত্রা একলাফে ১১ ডিগ্রি সেলসিয়াস থেকে একেবারে ১৬ ডিগ্রির ঘরে।

Updated By: Jan 25, 2024, 09:04 AM IST
Bengal Weather: শৈত্যপ্রবাহের সতর্কতা জেলায় জেলায়? উত্তুরে হাওয়ায় ফের পারদ পতন বঙ্গে
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: বৃহস্পতিবার থেকে আবহাওয়ার উন্নতি। সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা। বেলার দিকে আংশিক মেঘলা আকাশ। দুপুরের পর মূলত পরিস্কার আকাশ। ফের রাতারাতি ২ ডিগ্রি পারদ পতন কলকাতায়। ঘন কুয়াশা উত্তরবঙ্গ সংলগ্ন চার জেলায়। দার্জিলিঙ, কালিম্পং জেলায় বৃষ্টি চলবে। এদিন পার্বত্য জেলার উঁচু এলাকায় তুষারপাতের সম্ভাবনাও রয়েছে। 

আরও পড়ুন, Hooghly: হাঁস 'খুন'! ময়না তদন্তের জন্য কলকাতায় পাঠানো হল ইতির পোষ্য...

দক্ষিণবঙ্গে বুধবার থেকেই একধাক্কায় ৫ থেকে ৬ ডিগ্রি তাপমাত্রা বেড়ে যাওয়ার পর ফের অধোগামী পারদ। দিনের তাপমাত্রা সামান্য বাড়লেও এখনো স্বাভাবিকের নিচে।‌ আগামী ৪৮ ঘন্টায় দিনের তাপমাত্রা সামান্য বাড়বে। রাতের তাপমাত্রা আরও প্রায় ২ ডিগ্রি মতো নামতে পারে। আজ ২৫ শে জানুয়ারি পূর্ব-পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা জেলার খুব হালকা বৃষ্টির সম্ভাবনা। 

উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই কুয়াশার দাপট থাকবে। বেশি কুয়াশা হবে মালদা এবং  দিনাজপুরে। জলপাইগুড়ি ও কোচবিহারে ও ঘন কুয়াশার সতর্কতা। ২৬ এবং ২৭শে জানুয়ারি দার্জিলিংয়ের তুষারপাতের সম্ভাবনা বেশি। দার্জিলিংয়ে ও উঁচু পার্বত্য এলাকাতেও তুষারপাতের সম্ভাবনা। দার্জিলিং ও কালিম্পংএ আগামী শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা। 

শহর কলকাতায় কাল সকালের দিকে মেঘলা আবহাওয়া এবং ৯৬ শতাংশ আপেক্ষিক আর্দ্রতার কারণে অস্বস্তি বাড়লেও বিকেল থেকে রাত পর্যন্ত হালকা বৃষ্টির জেরে শীতের আমেজ ফিরেছে। রাতের তাপমাত্রা ১৬ এর ঘর থেকে ফের নেমে এসেছে ১৪ এর ঘরে। আজ বিকেল থেকে ফের পরিস্কার আকাশ। রাতের তাপমাত্রা আরও কিছুটা নামবে। দিনের তাপমাত্রা সামান্য বাড়লেও তা স্বাভাবিক বা তার নিচেই থাকবে।

আলিপুরের আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, প্রচুর জলীয় বাষ্প ঢুকছে পশ্চিমবঙ্গে। এ ছাড়া ঝাড়খণ্ড তেলঙ্গানা ও ছত্তীসগঢ়ের উপর রয়েছে এক অক্ষরেখা। এই সিস্টেমটি ধীরে ধীরে কলকাতার উপরও আসছে। কলকাতায় কাল রাতের তাপমাত্রা ১৬.৩ থেকে নেমে ১৪.৪ ডিগ্রি। গতকাল দিনের তাপমাত্রা সামান্য বেড়ে ২২.১ থেকে বেড়ে ২২.৮ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ দিনে ৯৫ শতাংশ এবং রাতে ৫২ শতাংশ। আলিপুরে কাল ০.৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। 

আরও পড়ুন, Ashoknagar Kalyangarh: মাত্র কয়েকবছর আগে আপনার জানলার পাশেই নামত ব্রিটিশ বিমান! অবহেলায় ইতিহাস...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.