West Bengal Weather Update: বৃহস্পতিবার বৃষ্টিতে ভাসবে কলকাতা-সহ বাকি রাজ্য? শীত কি আর ফিরবে না?

West Bengal Weather Update: বৃহস্পতিবারের বৃষ্টিতে ভাসবে কলকাতা-সহ বাকি রাজ্য? শীত ফিরবে? পশ্চিমবঙ্গ থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। ঝাড়খণ্ড তেলঙ্গানা ও ছত্তীসগঢ়ের উপর রয়েছে এক অক্ষরেখা।

Updated By: Jan 24, 2024, 05:57 PM IST
West Bengal Weather Update: বৃহস্পতিবার বৃষ্টিতে ভাসবে কলকাতা-সহ বাকি রাজ্য? শীত কি আর ফিরবে না?

সন্দীপ প্রামাণিক: মরসুমের শীতলতম দিনের রেশ ভালো করে কাটতে না কাটতেই কলকাতায় রাতারাতি পারদপতন। তাপমাত্রা একলাফে ১১ ডিগ্রি সেলসিয়াস থেকে একেবারে ১৬ ডিগ্রির ঘরে। সকালের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল, দক্ষিণবঙ্গের কিছু জেলায় আজ, বুধবারই বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলাগুলিতে আকাশ আংশিক বা সম্পূর্ণত মেঘলা থাকবে। বাড়বে আপেক্ষিক আর্দ্রতা ও জলীয় বাষ্পও। বিকেলের আবহাওয়ার পূর্বাভাসে জানাল হল, আগামীকালই দক্ষিণবঙ্গের আকাশ পরিষ্কার হয়ে যাবে। উত্তরবঙ্গেও আগামী কাল থেকে দার্জিলিং কালিম্পং বাদ দিয়ে অন্তত দিনকয়েক বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

আরও পড়ুন: Ayodhya-South Korea: অযোধ্যার কন্যা হলেন কোরিয়ার রানি! রামমন্দির-পর্বে সামনে এল বিস্মৃত ইতিহাস...

আলিপুরের আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে, প্রচুর জলীয় বাষ্প ঢুকছে পশ্চিমবঙ্গে। এ ছাড়া ঝাড়খণ্ড তেলঙ্গানা ও ছত্তীসগঢ়ের উপর রয়েছে এক অক্ষরেখা। এই সিস্টেমটি ধীরে ধীরে কলকাতার উপরও আসছে। সব মিলিয়ে কী হবে? আবহাওয়াবিদ গণেশকুমার দাস জানান,
এর ফলে আজ, বুধবার সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা থেকেছে, হয়েছে অল্পবিস্তর বৃষ্টিও। আজ দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ ও বীরভূম বাদ দিয়ে সব জেলায় হালকা বৃষ্টি হবে।

জানানো হয়েছে, আগামীকাল দক্ষিণবঙ্গে আকাশ পরিষ্কার হবে। আগামী অন্তত পাঁচ দিন বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পংয়েও আজ হালকা বৃষ্টি। আগামীকাল, বৃহস্পতিবার থেকে দার্জিলিং-কালিম্পং বাদ দিয়ে উত্তরবঙ্গেও অন্তত দিনপাঁচেক বৃষ্টির সম্ভাবনা তেমন নেই।

আরও পড়ুন: Ram Lalla Idol's Explanations: রামলালার বিগ্রহের পরিচয় প্রকাশ করল রামমন্দির! জেনে নিন, আশ্চর্য এ মূর্তির বৈশিষ্ট্য...

আগামীকাল কলকাতা, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, দুই দিনাজপুর, মুর্শিদাবাদ, বীরভূমে কুয়াশার ভালোই দাপট থাকবে। আগামীকাল থেকে তাপমাত্রাও আবার কমবে। অন্ততপক্ষে ২-৩ ডিগ্রি কমবেই। কলকাতায় তাপমাত্রা ১৪ ডিগ্রি ও ২২ ডিগ্রির আশেপাশে থাকবে। তবে, যা ঘটবে, তা এই দুদিনই। ২৬ জানুয়ারি বৃষ্টির সম্ভাবনা নেই।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.