Bengal Weather: ফের বৃষ্টি দুর্যোগ ঘনাচ্ছে বঙ্গে! কনকনে ঠান্ডার মধ্যেই কোন কোন জেলায় সতর্কতা জারি?

WB Weather Update: উত্তরবঙ্গে দার্জিলিংয়ে তুষারপাতের সম্ভাবনা থাকলেও বাকী অংশের আবহাওয়া থাকবে শুষ্ক। তবে ভিজতে পারে দক্ষিণের বেশ কয়েকটি জেলা। 

Updated By: Jan 22, 2024, 09:06 AM IST
Bengal Weather: ফের বৃষ্টি দুর্যোগ ঘনাচ্ছে বঙ্গে! কনকনে ঠান্ডার মধ্যেই কোন কোন জেলায় সতর্কতা জারি?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: ফের লক্ষনীয় পতন রাতের তাপমাত্রায়। দিনের তাপমাত্রাও স্বাভাবিকের থেকে অনেক কম। ফলে কার্যত শীতল দিনের মতো পরিস্থিতি কলকাতা সহ দক্ষিণবঙ্গে। আগামী ৭২ ঘন্টায় রাজ্যের নয় জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা। সিকিমে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা তার প্রভাব পড়বে দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়।  দার্জিলিংয়ে ও উঁচু পার্বত্য এলাকায় তুষারপাতের সম্ভাবনা। 

আরও পড়ুন, WB Weather Update: আগামিকাল আকাশ থাকবে মেঘলা, বৃষ্টিও হতে পারে দক্ষিণের এইসব জেলায়

ফের বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলাতে। ২৩ শে জানুয়ারি নেতাজী সুভাষচন্দ্র বসুর জন্মদিনে হালকা বৃষ্টির সম্ভাবনা পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। ২৪ ও ২৫ শে জানুয়ারি বৃষ্টি সামান্য বাড়তে পারে, পূর্ব-পশ্চিম মেদিনীপুরের সঙ্গে সঙ্গে দক্ষিণ ২৪ পরগনাতেও হালকা বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের বাকি জেলায় আংশিক মেঘলা আকাশ থাকলেও বৃষ্টির সম্ভাবনা কম।কলকাতা সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতে আজ কোল্ড ডের অনুরূপ পরিস্থিতি। 

প্রায় সব জেলাতেই কুয়াশার দাপট থাকবে। বেশি কুয়াশা হবে মালদা এবং  দিনাজপুরে। দার্জিলিং ও কালিম্পং এ আগামী শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা। আগামী দু'দিনে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি  কমতে পারে তারপর দু-তিন দিন একই রকম তাপমাত্রা। শহর কলকাতায় কাল সারাদিন মেঘলা আকাশ থাকায় দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারেনি। ফলে কাল রাতের তাপমাত্রা ১৫.২ থেকে রাতারাতি নেমে এসেছে ১২.১ ডিগ্রিতে। যা এই সময়ের স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। কাল দিনের তাপমাত্রা ২০.২ থেকে নেমে এসেছে ১৯.৬ ডিগ্রিতে। যা এই সময়ের স্বাভাবিকের থেকে ৬ ডিগ্রি কম। 

আরও পড়ুন, Ram Mandir| Sithakund: রামের তিরের আঘাতে তৈরি হয়েছিল এই 'সীতাকুণ্ড', সেই বিশ্বাসে আজও ভিড় জমান ভক্তরা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.