Weather Today: বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজবে শহর, উত্তরের জেলাতে ভারী বৃষ্টির সতর্কতা

হালকা ও মাঝারি ধরণের বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতা ও বেশ কয়েকটি জেলায়। 

Updated By: Aug 29, 2021, 06:58 AM IST
Weather Today: বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজবে শহর, উত্তরের জেলাতে ভারী বৃষ্টির সতর্কতা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:  বৃষ্টির দাপট কিছুটা কমলেও এখনই মুক্তি নেই। কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় রবিবারও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, হালকা ও মাঝারি ধরণের বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতা ও বেশ কয়েকটি জেলায়। 

অন্যদিকে, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে৷ সোমবার পর্যন্ত এই জেলাগুলিতে ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। বাকি জেলার কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে৷ তবে আগামী কয়েকদিন তাপমাত্রার বিশাল কিছু পরিবর্তন হবে না বলেই জানান হয়েছে আলিপুর আবহাওয়া অফিসের তরফে৷ 

আরও পড়ুন, Tanker strike: ফের লোডিং-আনলোডিং বন্ধ মৌড়িগ্রাম ডিপোয়, দক্ষিণবঙ্গে জ্বালানি সংকটের আশঙ্কা

পশ্চিম বর্ধমান এবং বীরভূমের কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে সোমবার দক্ষিণবঙ্গের কোন জেলাতে ভারী বৃষ্টির পূর্বাভাস এখনও পর্যন্ত নেই। এদিকে, মধ্যভারত এবং উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে রবিবার থেকে। 

আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩.২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬.৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ, ন্যূনতম থাকবে ৬৭ শতাংশ।

.