Bengal Weather: টানা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ, ফুঁসছে তিস্তা-তোর্সা! এবার দুর্যোগ বাড়বে দক্ষিণবঙ্গেও?

দক্ষিণবঙ্গে আজ থেকে বৃষ্টি কিছুটা বাড়তে পারে। শনি ও রবিবার উপকূলের জেলাগুলিতে বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। শহর কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা বেশি।

Updated By: Jul 15, 2023, 09:25 AM IST
Bengal Weather: টানা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ, ফুঁসছে তিস্তা-তোর্সা! এবার দুর্যোগ বাড়বে দক্ষিণবঙ্গেও?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: উত্তরবঙ্গে শনিবার থেকে বৃষ্টি কিছুটা কমবে। তবে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। উপকূলের জেলাগুলিতেও শনি ও রবিবার ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গে একদিকে আর্দ্রতাজনিত অস্বস্তি অন্যদিকে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা সব জেলাগুলিতে।

আরও পড়ুন, WB Panchayat Election Result 2023: ডায়মন্ড হারবারে ভোটের বলি বিজেপি প্রার্থী!

উত্তরবঙ্গে রবিবার থেকে আরও কমবে বৃষ্টির পরিমাণ। আজ থেকেই বৃষ্টির পরিমাণ কমতে শুরু করবে। উপরের পাঁচ জেলাতে হালকা মাঝারি বৃষ্টি চলবে। শনিবার বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে এই পাঁচ জেলাতে। কয়েক পসলা ভারী বৃষ্টির সম্ভাবনা আলিপুরদুয়ার, জলপাইগুড়ি জেলাতে। তবে উত্তরবঙ্গে আবারও ভারী বৃষ্টির স্পেলে নিচু এলাকা প্লাবিত হয়েছে। নদীর জলস্তর বাড়তে পারে। তিস্তা, তোর্সা, জলঢাকা, সঙ্কোষ নদীতে জল বিপদসীমা ছাড়তে পারে। নিচু এলাকার ফসলের ক্ষতি। বিশেষ করে হর্টিকালচারের বেশি ক্ষতি হতে পারে। পাহাড়ি রাস্তায় দৃশ্যমানতা কমতে পারে। ধস নেমে যান চলাচল ব্যাহত হতে পারে।

দক্ষিণবঙ্গে আজ থেকে বৃষ্টি কিছুটা বাড়তে পারে। শনি ও রবিবার উপকূলের জেলাগুলিতে বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায়। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা সব জেলাগুলিতে। দক্ষিণবঙ্গে একদিকে আর্দ্রতাজনিত অস্বস্তি অন্যদিকে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। 

শহর কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা বেশি। মূলত মেঘলা আকাশ। জলীয় বাষ্প থাকায় অস্বস্তি থাকবে। আজ থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.২ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৮ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬৮ থেকে ৯০ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টির পরিমাণ ২.২ মিলিমিটার।

আরও পড়ুন, Nawsad Siddique: অশান্ত ভাঙড়, জারি ১৪৪; সীমান্তে আটকে নওশাদ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.