Bengal Weather: ভ্যাপসা গরম কাটিয়ে ফের স্বস্তির বৃষ্টি! কবে থেকে ভিজবে বাংলা?

আর্দ্রতা জনিত অস্বস্তি চরমে উঠবে। আংশিক মেঘলা আকাশ। বৃষ্টির সম্ভাবনা কম। তাপমাত্রা স্বাভাবিকের ওপরে; বাড়বে আর্দ্রতা জনিত অস্বস্তি। দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের ওপরে থাকায় অস্বস্তি অনেকটাই বাড়বে।

Updated By: Aug 31, 2023, 09:36 AM IST
Bengal Weather: ভ্যাপসা গরম কাটিয়ে ফের স্বস্তির বৃষ্টি! কবে থেকে ভিজবে বাংলা?
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: অস্বস্তিকর গরম কাটিয়ে শুক্রবার থেকে হাওয়া বদল বাংলায়। শনি থেকে মঙ্গল বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। সেই সঙ্গে আংশিক মেঘলা আকাশ। আপাতত ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস। শুক্রবার বিকেলের পর থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বাড়বে উপকূলের জেলায়। শনিবার থেকে মঙ্গলবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। 

আরও পড়ুন, Howrah: হাওড়া থেকে বাবুঘাট বা শোভাবাজার লঞ্চ সার্ভিসে কী সংকট ঘনিয়ে এল? কী বলছেন কর্মীরা...

উপকূলের জেলাগুলিতে রবিবার দু-এক পশলা ভারী বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আগামী কয়েকদিন তাপমাত্রা স্বাভাবিক বা তার ওপরে থাকবে। মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর-সহ নিচের দিকের জেলাগুলিতে তাপমাত্রার সঙ্গেই বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। 

দক্ষিণবঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তির চরমে উঠবে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা স্বাভাবিকের দুই থেকে তিন ডিগ্রি বেশি থাকবে। তাপমাত্রার সঙ্গে বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি অনেকটাই বাড়বে। শহর কলকাতায় আর্দ্রতা জনিত অস্বস্তি চরমে উঠবে। আংশিক মেঘলা আকাশ। বৃষ্টির সম্ভাবনা কম। তাপমাত্রা স্বাভাবিকের ওপরে; বাড়বে আর্দ্রতা জনিত অস্বস্তি। দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের ওপরে থাকায় অস্বস্তি অনেকটাই বাড়বে। শনিবার থেকে বৃষ্টি বাড়বে।

কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৬ ডিগ্রি। গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৬ থেকে ৯১ শতাংশ। 

আরও পড়ুন, Rampaurhat Rape: যজ্ঞের অছিলায় ধর্ষণ! মা ও মেয়েকে খুনে ফাঁসির সাজা 'সাধুবাবা'র

(Zee24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.