Weather Today: ফের ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে রাজ্যের একাধিক জেলা, কেমন থাকবে কলকাতার আবহাওয়া?

বুধবার থেকে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে। আজ থেকে উপকূলের জেলায় সামান্য বাড়বে বৃষ্টি।

Updated By: Jul 4, 2022, 08:54 AM IST
Weather Today: ফের ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে রাজ্যের একাধিক জেলা, কেমন থাকবে কলকাতার আবহাওয়া?
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বর্ষার বৃষ্টি জারি রাজ্যে। সপ্তাহের শুরুতেও মেঘলা আকাশ থাকবে। বুধবার থেকে ফের ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে। আজ থেকে উপকূলের জেলায় সামান্য বাড়বে বৃষ্টি। হালকা মাঝারি বৃষ্টি থাকবে রাজ্যের একাধিক জেলায়। 

কলকাতায় রোদ মেঘের খেলা থাকবে। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। বাতাসে জলীয় বাষ্প অনেক বেশি থাকার জন্য শহরে অস্বস্তি বাড়বে ক্রমশ। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭.২ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৯ ডিগ্রি থেকে কমে ৩১.৭ ডিগ্রি সেলসিয়াস থাকবে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ থাকবে সর্বাধিক ৯২ শতাংশ।

আগামী ২৪ ঘণ্টায় হালকা মাঝারি বৃষ্টি হবে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সোমবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের সঙ্গে ঝাড়গ্রামেও বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা। হালকা মাঝারি বৃষ্টি দক্ষিণ বঙ্গের বাকি জেলাগুলিতে। বিক্ষিপ্ত ভাবে বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে।

অন্যদিকে, বুধবার থেকে বৃষ্টি বাড়বে। মেঘলা আকাশ, কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে আংশিক মেঘলা আকাশ। আগামী ২৪ ঘন্টায় দার্জিলিং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার এই তিন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবারও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা মূলত উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলায়। মঙ্গলবারেও বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি। বুধবার থেকে সেই বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা দুটোই বাড়বে। বুধবার জলপাইগুড়ি আলিপুরদুয়ার এবং কোচবিহারে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা। বৃহস্পতিবার কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে হালকা মাঝারি বৃষ্টি চলবে।

আরও পড়ুন, NSA Ajit Doval: হঠাৎ দার্জিলিংয়ে ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল, কারণটা কী?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.