Weather Today: কালীপুজোর আগেই 'শীতের আমেজ' রাজ্যে? না কি আলোর উৎসবের আগে ফের বৃষ্টির ভ্রূকুটি?

নভেম্বর মাসের শুরু থেকে ফের তাপমাত্রা ক্রমশ বাড়বে। তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বাড়তে পারে নভেম্বরের প্রথম তিন চার দিনে। হেমন্তের পরিবেশে তাপমাত্রা ওঠানামা করবে আগামী বেশ কিছুদিন। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।  

Updated By: Oct 30, 2023, 06:35 PM IST
Weather Today: কালীপুজোর আগেই 'শীতের আমেজ' রাজ্যে? না কি আলোর উৎসবের আগে ফের বৃষ্টির ভ্রূকুটি?
প্রতীকী ছবি

সন্দীপ প্রামাণিক: শীতের আমেজ ইতিমধ্যেই অল্প হলেও পাওয়া যাচ্ছে। তবে শীত শীত ভাব থাকলেও আসল শীতের জন্য এখনও কিছুটা অপেক্ষা বাকি। আগামী ৪-৫ দিন আবহাওয়া পুরোপুরি শুষ্ক। কোনও রকমের বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।  আগামী ৫ দিন উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। ৪ নভেম্বর উড়িষ্যা লাগোয়া যে জেলাগুলি আছে মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনাতে খুব হালকা ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে।

আরও পড়ুন, Baruipur: মাথা ন্যাড়া করেও পুলিসের জালে বারুইপুরে স্ত্রী খুনে অভিযুক্ত স্বামী!

যেহেতু শীত প্রবেশ করছে রাজ্যে তার জন্য কিন্তু প্রচুর পরিমাণে আর্দ্রতা ঢুকছে। ফলে রাত্রে তাপমাত্রায় অনেকটা কমবে আগামী এক সপ্তাহে। সর্বনিম্ন তাপমাত্রায় ২০ ডিগ্রির নিচে যাওয়ার সম্ভবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। কলকাতার ক্ষেত্রে তাপমাত্রায কমার সম্ভাবনা নেই। পশ্চিমের জেলাগুলোতে তাপমাত্রা কম হওয়ার সম্ভাবনা রয়েছে। বিশেষ করে পুরুলিয়া, বর্ধমান, বাঁকুড়া, বীরভূমে কমবে তাপমাত্রা। 

নভেম্বর মাসের শুরু থেকে ফের তাপমাত্রা ক্রমশ বাড়বে। তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বাড়তে পারে নভেম্বরের প্রথম তিন চার দিনে। হেমন্তের পরিবেশে তাপমাত্রা ওঠানামা করবে আগামী বেশ কিছুদিন। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী দু’দিনে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা নতুন করে না কমলেও শীতের আমেজ থাকবে। বিশেষ করে রাতের তাপমাত্রা অনেকটা কমে যাওয়ায় শীতের আমেজ ভালোই থাকবে।  

দক্ষিণা বাতাসের দিন শেষ। ক্রমশ প্রভাব বিস্তার করছে উত্তর-পশ্চিম ও উত্তরের হাওয়া। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব কাটিয়ে শীতল উত্তুরে হাওয়ায় শীতের আমেজ জেলায় জেলায়। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলায় সকাল সন্ধ্যা শীতের আমেজ ক্রমশ বাড়বে।

আরও পড়ুন, Malbazar: পঁচাশি বছর আগে দুর্ভিক্ষের সময়ে শুরু! বিরল কী মেলে ধনকুবেরের এই পুজোয়?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.