Weather Today: রবিবারেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, স্বস্তি দিয়ে কমল তাপমাত্রা

রোদের দাপট, আর্দ্রতার অস্বস্তিতে জেরবার ছিল শহর ও শহরতলি। তবে এবার বর্ষা প্রবেশে কিছুটা হলেও সেই সমস্যা মিটতে পারে৷ 

Updated By: Jun 19, 2022, 08:57 AM IST
Weather Today: রবিবারেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, স্বস্তি দিয়ে কমল তাপমাত্রা
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: অবশেষে স্বস্তি৷ গত কয়েকদিনের তীব্র দাবদাহ কাটিয়ে এবার বর্ষার প্রবেশে তাপমাত্রা কিছুটা কমায় কমল অস্বস্তি। উত্তরবঙ্গে সময়ের আগে বর্ষা এলেও দক্ষিণে বর্ষার আগমনে বেশ কিছুদিন দেরিই হল। ফলে রোদের দাপট, আর্দ্রতার অস্বস্তিতে জেরবার ছিল শহর ও শহরতলি। তবে এবার বর্ষা প্রবেশে কিছুটা হলেও সেই সমস্যা মিটতে পারে৷ শনিবার বিকেলের বৃষ্টির ফলে রবিবার বেশ কিছুটা কম থাকবে তাপমাত্রা। পাশাপাশি আজও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজ আকাশ মূলত মেঘলাই থাকবে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের একাধিক এলাকায়। আজ দিনের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩১ থেকে ২৬ ডিগ্রির মধ্যে থাকবে। কলকাতা সহ দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করে গিয়েছে ইতিমধ্যেই। ফলে তাপমাত্রাও আগের থেকে অনেকটা কমেছে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৮ ডিগ্রি। আজকে সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১.১ ডিগ্রি সেলসিয়াস। প্রায় ২ ডিগ্রি কমেছে তাপমাত্রা। 

তবে শুক্রবার ও শনিবার বৃষ্টির জেরে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ, ন্যূনতম ৭৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়ছে ৮.৯ মিলিমিটার। এদিকে, উত্তরবঙ্গের সব জেলাতেই বর্ষা চলছে। আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহারের এই জেলা গুলিতেই ভারী থেকে অতিভারী বৃষ্টি হচ্ছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস ১৯ তারিখ পর্যন্ত টানা বৃষ্টি চলবে।দার্জিলিং ও কালিম্পংয়ে প্রবল বৃষ্টির জেরে ভূমিধসের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের সমস্ত নদীতে জলস্তর বৃদ্ধির সম্ভাবনা থাকছে।

অন্যদিকে, অতি ভারী বৃষ্টি জেলাজুড়েই। তিস্তা নদীর জল বাড়ছে।  জলপাইগুড়ি শহরের করোলা নদীর জল ঢুকে পড়েছে নেতাজি পাড়া পরেশ মিত্র কলোনি এলাকায়। রবিবার বেশকিছু বাড়ি তলায়। করোলা নদীর পাশে বাধ না থাকায় এই দুর্ভোগ বাসিন্দাদের বলে অভিযোগ। রবিবারও দোমহনী তিস্তার নদীর অসংরক্ষিত এলাকায় জারি রয়েছে হলুদ সংকেত। এন এস থার্টি ওয়ান জলঢাকায় অসংরক্ষিত সংরক্ষিত এলাকায় হলুদ সংকেতই রয়েছে।পাহারে বৃষ্টি এবং গজলডোবা ব্যারেজ থেকে জল ছাড়ায় বর্তমানে আজ সকালের পর ফের  জল বাড়তে শুরু করেছে তেমনি তিস্তায়। 

আরও পড়ুন, Howrah: চাকরি দেওয়ার নামে 'প্রতারণা'! গ্রেফতার বিধানসভা ভোটে BJP প্রার্থী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.