Bengal Weather: আজ থেকেই জেলায় জেলায় প্রবল বৃষ্টি, ধেয়ে আসছে ঝড়

Weather Today: দক্ষিণবঙ্গে আজও বৃষ্টির পূর্বাভাস। তবে বাড়বে তাপমাত্রা। আপেক্ষিক আর্দ্রতায় বেশি থাকায় অস্বস্তিকর আবহাওয়া। পূর্বাভাস হাওয়া অফিসের। উত্তরবঙ্গেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা।   

Updated By: Apr 29, 2023, 09:45 AM IST
Bengal Weather: আজ থেকেই জেলায় জেলায় প্রবল বৃষ্টি, ধেয়ে আসছে ঝড়
প্রতীকী ছবি

অয়ন ঘোষাল: আজ থেকে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় ফের ঝড়-বৃষ্টির সম্ভাবনা। আপাতত তাপমাত্রা একই রকম থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। রাজ্যে তাপপ্রবাহের কোনও সম্ভাবনা নেই। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে উত্তরেও। পশ্চিমের পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব-পশ্চিম মেদিনীপুর এবং দুই ২৪ পরগনাতে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি পূর্বাভাস রয়েছে। রবিবার ফের ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা শহরে। বাতাসে জলীয় বাষ্পের কারণে দিনের বেলায় অস্বস্তি থাকবে। বৃষ্টি হতে পারে সোমবারও। 

আরও পড়ুন, Durgapur: চাকরির নামে কোটি টাকার প্রতারণা? অভিযুক্তকে না পেয়ে বৃদ্ধা মা-কে অপহরণ!

দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও শনিবার থেকে বৃষ্টির সম্ভাবনা। রবিবার সেই ঝড় বৃষ্টির পরিমাণ বাড়বে। রবিবার ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে দক্ষিণের একাধিক জেলায়। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথা বলেছে আলিপুর আবহাওয়া দফতর। বিক্ষিপ্তভাবে বজ্রপাতের আশঙ্কা থাকবে সব জায়গাতেই। সোমবারেও বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা সব জেলাতেই।

অন্যদিকে উত্তরবঙ্গেও আজ থেকে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। হালকা ও মাঝারি বৃষ্টি হলেও পার্বত্য এলাকার জেলাগুলিতে তুলনামূলক বেশি হবে। রবিবার উত্তরবঙ্গ জুড়েই ঝড় ও বৃষ্টির পরিমাণ বাড়বে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি- এই পাঁচ জেলাতে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া। বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রপাতের আশঙ্কাও থাকবে। সোমবার উত্তরবঙ্গের উপরের দিকের পাঁচ জেলাতে ঝড় বৃষ্টির দাপট অব্যাহত থাকবে।

সকালে কলকাতা শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.৭ ডিগ্রি সেলসিয়াস থেকে ফের ৫ ডিগ্রি বেড়ে ২৭.৬ ডিগ্রি হয়েছে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.২ ডিগ্রি সেলসিয়াস যা প্রায় ৪ ডিগ্রি কমে ৩৪.২ ডিগ্রি হয়েছে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৭ থেকে ৯৩ শতাংশ। গত ২৪ ঘন্টায় আলিপুরে বৃষ্টি হয়নি।

আরও পড়ুন, Jalpaiguri: পেট্রল পাম্পে দেওয়া হচ্ছে জল! বিকল একের পর এক বাইক, স্কুটি...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.