Weather Today: চোখ রাঙাচ্ছে কালো মেঘ, আজ থেকে বৃষ্টির দাপট বাড়বে দক্ষিণবঙ্গে?

আজ থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। সঙ্গে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ জুড়ে বইতে পারে ৩০-৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া।

Updated By: May 16, 2022, 08:54 AM IST
Weather Today: চোখ রাঙাচ্ছে কালো মেঘ, আজ থেকে বৃষ্টির দাপট বাড়বে দক্ষিণবঙ্গে?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: অশনির রেশ কেটে গেলেও বৃষ্টির ভ্রুকুটি রয়েছে দক্ষিণবঙ্গ জুড়েই। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে আজ থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। সঙ্গে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ জুড়ে বইতে পারে ৩০-৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া। মনে করা হয়েছিল যে অশনির জেরেই হয়ত বাংলায় এগিয়ে আসবে বর্ষা। 

একইসঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। ভিজতে পারে সবকটি জেলা।  গত সপ্তাহ থেকেই প্রায় প্রতিদিনই বৃষ্টি পেয়েছেন দক্ষিণবঙ্গবাসী। তবে কি সময়ের আগেই বাংলায় প্রবেশ করবে বর্ষা। সে বিষয়ে যদিও এখনও সদুত্তর মেলেনি৷ কেরলে বর্ষা ঢুকছে চলতি মাসের ২৭ তারিখ। স্বাভাবিক নিয়েমে বর্ষা আসের চার দিন আগে প্রবেশ ঘটতে চলেছে। এমনটাই জানিয়েছে মৌসম ভবন। যদি পূর্বাভাস মিলে যায়, তাহলে ২০০৯ সালের পর এত আগে এমনটা ঘটেনি বলা যায়।

অন্যদিকে, উত্তরবঙ্গে যদিও কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে৷ দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী বৃষ্টি হতে পারে৷ হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শক্তিশালী দক্ষিণ-পশ্চিম হাওয়ার দাপটে বঙ্গোপসাগর থেকে জলীয়বাষ্প ঢুকে উত্তর-পূর্ব ভারতে বৃষ্টি বাড়াবে। তাই ভারী বৃষ্টি সম্ভাবনা উত্তরবঙ্গ এবং সিকিমে।

এদিকে, আজ শহর কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি কম এবং দিনের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ১ ডিগ্রি বেশি। বাতাসে আর্দ্রতার বাড়বাড়ন্তও রয়েছে।

আরও পড়ুন, Domjur: বিবাহবহির্ভূত সম্পর্ক! প্রেমিকের বাবার 'হুমকি', শুটআউটে পথের কাঁটা 'সরাল' গৃহবধূ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.