Weather Today: ফের বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গ, কলকাতায় বাড়বে গরম

দফায় দফায় বৃষ্টিপাত হবে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে।

Updated By: Sep 1, 2021, 06:41 AM IST
Weather Today: ফের বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গ, কলকাতায় বাড়বে গরম
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দেশের বিভিন্ন প্রান্তে সপ্তাহ জুড়েই চলবে বৃষ্টিপাত। কলকাতা সহ রাজ্যেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দফায় দফায় বৃষ্টিপাত হবে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে। এমনটাই জানিয়েছে মৌসম ভবন। দেশের পূর্বদিকে বঙ্গোপসাগরের বুকেও ক্রমেই সক্রিয় হয়ে উঠছে নিম্নচাপ।

আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী কয়েকদিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় বৃষ্টিপাতের সঙ্গে সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। ভারী বৃষ্টি হবে দার্জিলিং, কোচবিহার এবং আলিপুরদুয়ারে। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সতর্কতা রয়েছে। 

আরও পড়ুন, Hooghly: ইন্দিরা আবাস যোজনায় 'কাটমানি'! TMC পঞ্চায়েত সদস্যের 'কীর্তি' ভাইরাল

আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই রাজ্যে। আংশিক মেঘলা আকাশ দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রাজ্যের সব জেলাতেই। শহরে চলবে মেঘ-রোদের খেলা। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বাড়ায় আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে বলেও জানিয়েছে হাওয়া অফিস।

কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭.৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ, ন্যূনতম ৬৮ শতাংশ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.